ঢাকা,শুক্রবার, ১৩ মার্চ ২০১৫, ২৯ ফাল্গুন ১৪২১, ২১ জমাদিউল আউয়াল ১৪৩৬

টাইগারদের ৭৩ রানের বড় পরাজয়

Rate this item
(0 votes)

ওয়েস্ট ইন্ডিজকে ১৭১ রানে আটকাতে পারলেও ব্যাট করতে নেমে জয়ের জন্য কোন প্রতিরোধ গড়তে পারেনি বাংলাদেশ। ব্যাটসম্যানদের আসা যাওয়ার মিছিলে মাত্র  ৯৮ রানেই গুটিয়ে যায় তারা।

ব্যাট করতে নেমে মাত্র ১৬ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে বড় ধাক্কা খায় টাইগাররা। এরপর সেই ধাক্কা আর কাটিয়ে উঠতে পারেনি তারা। এরপর শুধুমাত্রই তারা রানের ব্যাবধান কমিয়েছে।

দলীয় ১৪ রানের মাথায় তামিম ব্যাক্তিগত ৫ রান করে স্যামুয়েল বাদ্রির শিকার হন। এর পরই বিজয় সান্তকির বলে স্টাম্পিংয়ের শিকার হন। আর এর পর মাঠে নেমে কোন রান না করেই ফিরে যান সাকিব। এবারও বোলার সান্তকি।  এরপর মুশফিক ও মমিনুল কিছুটা প্রতিরোধের চেস্টা করলেও তারা বেশিদূর এগোতে পারেনি। মমিনুল নারিনের বলে ক্যাচ দিয়ে ১৬ রানে ফিরে গেলে এর কিছুক্ষণ পর মুশফিকও সেই পথে হাটেন। মুশফিক করেন ২২ রান। এরপর সবার আসা যাওয়ার মিছেলে দলের স্কোরবোর্ডে রান জমা হয়।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে বাদ্রি পান সর্বোচ্চ ৪ উইকেট। এছাড়া নারিন ও সান্তকি পান ২ টি করে উইকেট।

এর আগে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে স্বমূর্তি ধারণ করে প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে তারা সংগ্রহ করে ৭ উইকেটে ১৭১ রান। তাদের পক্ষে স্মিথ করেন সর্ব্বোচ্চ ৭২ রান। এছারা গেইল করেন উল্লেখযোগ্য ৪৮ রান।

মাত্র ১৫ দিনের ব্যবধানে আফগানিস্তান ও হংকংয়ের মতো দুটি টেস্ট না-খেলা দলের বিপক্ষে হার মাথা নিচু করে দেয় মুশফিক বাহিনীর। এরপর আবারও হারের বৃত্তেই রয়ে গেল টাইগাররা।

Last modified on Tuesday, 25 March 2014 23:45