ঢাকা,শুক্রবার, ১৩ মার্চ ২০১৫, ২৯ ফাল্গুন ১৪২১, ২১ জমাদিউল আউয়াল ১৪৩৬

ঝগড়ার পরও প্রেমটা থাকুক মিষ্টি

Rate this item
(0 votes)

কথায় বলে ঝগড়ায় প্রেম বাড়ে। আসলেই কথাটি সত্যি। কারণ ঝগড়া শেষে দুজনেরই মনের টান বেড়ে যায়। দাম্পত্য জীবন বলুন আর প্রেমিক প্রেমিকার ভালোবাসার সম্পর্ক বলুন, এরকম একটু আধটু মিষ্টি ঝগড়া তো হয়েই থাকে।

তবে অনেক দম্পতি এবং প্রেমিক-প্রেমিকা যুগল রয়েছেন যারা ঝগড়ার পর ইগো সমস্যায় ভোগেন। ঠিকভাবে সব কিছু স্বীকার করে নিয়ে সম্পর্কের মধুরতা আগের মতো ফিরিয়ে আনতে পারেন না। ঝগড়ার পর মিষ্টি প্রেম ধরে রাখতে জেনে নিন কয়েকটি কৌশল:

ভালোবাসার মানুষকে সরি বলুন

যদি আপনি মনে করে থাকেন ঝগড়ার সময় ভুলটি আপনার ছিল তবে সরাসরি সরি বলুন। আপনার সঙ্গী বুঝতে পারবে আপনি মন থেকেই ঝগড়াটির জন্য অপরাধ বোধ করছেন। এতে সস্পর্কে মধুরতা বাড়বে।

সঙ্গীকে খুশি করার চেষ্টা করুন

সঙ্গীর পছন্দের কোনো কিছু করুন। তার জন্য সুন্দর একটি গিফট কিনে আনুন। অথবা আর কিছু না হোক তার পছন্দের ফুল দিয়েই তাকে খুশি করার চেষ্টা করুন। এতে করে আপনার সঙ্গী বুঝতে পারবেন আপনার কাছে আপনার সঙ্গীর গুরুত্ব অনেক বেশি।

ছোট্ট একটি চিরকুট লিখুন

ঝগড়া শেষে কথা বলা বন্ধ? কোনো সমস্যাই নয়। তার জন্য লিখতে পারেন ছোট্ট ছোট্ট চিরকুট। ভালোবাসার কথা, আপনার মনের কথা কিংবা তার প্রতি প্রশংসা সূচক ছোট্ট ছোট্ট বাক্যের কথা মালা সাজিয়ে লিখতে থাকুন ছোট্ট কিছু চিরকুট। আপনার সঙ্গীর মুখে ঠিকই হাসি ফুটবে।

সারপ্রাইজ দিন সঙ্গীকে

ঝগড়ার পরের গুমোট ভাবটি কাটানোর সব চাইতে সহজ এবং কার্যকরী উপায় হচ্ছে সঙ্গীকে সারপ্রাইজ দেয়া। এটি খুব সহজ একটু উপায় সঙ্গীর মুখে হাসি ফুটানোর।