ঢাকা,শুক্রবার, ১৩ মার্চ ২০১৫, ২৯ ফাল্গুন ১৪২১, ২১ জমাদিউল আউয়াল ১৪৩৬

নবদেশ ডেস্ক

লড়াই করে হারলো টাইগাররা, কোয়ার্টারে প্রতিপক্ষ ভারত

দুর্দান্ত লড়াই করে শেষ পর্যন্ত স্বাগতিক নিউজিল্যান্ডের কাছে ৩ উইকেটে হেরে গেলো বাংলাদেশ। এ হারে কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। এর আগে, মাহমুদুল্লাহ'র রেকর্ড গড়া সেঞ্চুরিতে ৭ উইকেটে ২৮৮ রান করে টাইগাররা।জবাবে, ৭ উইকেট হারিয়ে জয় তুলে নেয় স্বাগতিক নিউজিল্যান্ড। ম্যাচ সেরা হয়েছেন মার্টিন গাপ্টিল।এদিন হ্যামিল্টনে টস হেরে ব্যাট করতে নেমে কিউইদের নিয়ন্ত্রিত বোলিংয়ে দলীয় ২৭ রানের মধ্যেই দুই ওপেনার ইমরুল ও তামিমকে হারায় টাইগাররা। এরপর, তৃতীয় উইকেট জুটিতে মাহমুদুল্লাহ ও সৌম্যের ব্যাটে প্রাথমিক বিপদ সামলে উঠে বাংলাদেশ। এই জুটিতে ৮৮ রান যোগ করে ক্যারিয়ারে প্রথম ফিফটি তুলে সৌম্য আউট হন ব্যক্তিগত ৫১ রানে। বেশ ভালই খেলতে থাকা ভারপ্রাপ্ত অধিনায়ক সাকিবও আউট হন ২৩ রানে। বেশিক্ষণ টেকেন নি মুশফিকুর রহিমও, তিনি ফেরেন ২৩ রান করে।এরপর, দলের রানের চাকা সচল রাখার সাথে সাব্বিরকে সাথে নিয়ে ৬ষ্ঠ উইকেটে মারমুখী ব্যাট করে ৭৮ রান যোগ করেন মাহমুদুল্লাহ। তবে, দারুণ খেলে ২৩ বলে ৪০ রানে আউট হন সাব্বির। কিন্তু, ইতিহাস গড়তে অবিচল ছিলেন মাহমুদুল্লাহ। তাই, ইনিংসের শেষ বল পর্যন্ত মোকাবেলা করে, বিশ্বকাপে ৭ম ব্যাটসম্যান হিসেবে টানা দুই সেঞ্চুরি হাঁকানোর রেকর্ড গড়ে বাংলাদেশ দলকে ২৮৮ রানের বিশাল সংগ্রহ এনে দেন তিনি।

'২০১৮ সাল নাগাদ দেশে দারিদ্র থাকবে না'

২০১৮ সালের মধ্যে বাংলাদেশে দারিদ্র থাকবে না বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।শুক্রবার সকালে রাজধানীর বসুন্ধরা কনভেনশন সেন্টারে দু'দিনব্যাপী রোটারি ইন্টারন্যাশনালের জেলা সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।এসময় তিনি বলেন বর্তমানে মোট জনসংখ্যার ২৪ ভাগ দারিদ্রসীমার নিচে বসবাস করলেও আগামী কয়েক বছরের মধ্যে এর হার আরো কমে আসবে। সরকারের নেয়া বিভিন্ন সামাজিক নিরাপত্তা কার্যক্রমের ফলে ২০১৮ সালের মধ্যেই দেশ থেকে দরিদ্রতা দূর করা সম্ভব হবে। এসময় মুহিত বলেন, ২০১৮ সালের মধ্যে দেশে দারিদ্রের হার হবে ১১ থেকে ১২ শতাংশ। যা বিশ্বের অনেক উন্নত দেশের তুলনায় অনেক কম।

বিভীষিকাময় জীবনের যাত্রী পেট্রোল বোমা দগ্ধরা

গত দু মাসের বেশি সময় ধরা চলা রাজনৈতিক সহিংসতায় ঝলসানো শরীরের অসহ্য যন্ত্রণা নিয়ে যারা মৃত্যুর সাথে লড়ে যাচ্ছেন বিভীষিকাময় সেই রাতের থাবা প্রতিনিয়তই তাড়া করে ফেরে তাঁদের। এদেরই একজন রং মিস্ত্রি মোঃ.আলী। গত সতের দিন ধরে জীবন মৃত্যুর সাথে লড়ে যাচ্ছেন তিনি। আর এই যুদ্ধের সাথে সঙ্গী হয়েছে তার সাত মাসের শিশুটিও। অবুঝ এই শিশুটি জানে না এই মানুষটিকে শেষ পর্যন্ত বাবা বলে ডাকতে পারবে কিনা।পার্থিবের কোনো জটিলতা বোঝার বয়স হয়নি ফুটফুটে এ শিশুটির। কৌতূহলী চোখে রাজ্যের বিষয় নিয়ে সারাক্ষণই দেখছে এদিক ওদিক। বিছানায় শুয়ে থাকা তাঁর বাবা যে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে তাও সে বোঝে না। আর সংসারের হাল ধরা এই মানুষটির এমন দুরবস্থায় শিশুকে নিয়ে দিশেহারা স্ত্রী রাশেদা বেগম।তিনি বলেন, 'ডাক্তার ১০ দিনের সময় দিয়েছে মুখে খেতে পারলে বাঁচবে না খেতে পারলে বাঁচবে না। শিশুর বাবা যদি না বেচে থাকে তাহলে শিশু নিয়ে আমি কিভাবে চলবো।'অন্যদিকে, গাড়ির স্টিয়ারিং হাতে জীবন চলা জাহাঙ্গীর আর মিজান জানেনা শেষ পর্যন্ত এই হাত দিয়ে তাঁরা আর গাড়ি চালাতে পারবেন কি না?শুধু জাহাঙ্গীর আর মিজানই নন, দেশব্যাপী চলমান সহিংসতায় চলন্ত বাসে কিছু বুঝে ওঠার আগেই দাউ-দাউ করে জ্বলা আগুনে দগ্ধ এই মানুষগুলোকে ভয়াল সেই স্মৃতি প্রতি রাতেই তাড়া করে ফেরে।

সুফল নেই বাংলাদেশ-মিয়ানমার বাণিজ্য সম্প্রসারণ চুক্তির

ব্যাপক সম্ভাবনা থাকা সত্ত্বে নানা জটিলতার কারণে কাজে লাগানো যাচ্ছেনা বাংলাদেশ-মিয়ানমার বাণিজ্য সম্প্রসারণ চুক্তি। প্রতিবেশী এ দু’দেশের মধ্যে এখনো বাণিজ্য ঘাটতি রয়েছে প্রায় ৭ কোটি ডলার। অথচ এ চুক্তি পূর্ণাঙ্গ বাস্তবায়ন হলে ব্যাপক রপ্তানির মাধ্যমে বাংলাদেশই সামগ্রিকভাবে লাভবান হতে পারে বলে মনে করেন ব্যবসায়ীরা।প্রতিবেশী দেশ মিয়ানমারের বাংলাদেশ সীমান্তবর্তী মংডু, আকিয়াব, বুচিদংয়ের মতো বেশক’টি প্রদেশ এখনো অনগ্রসর। সেই সাথে সেখানকার সরকারের উদাসীনতার কারণে সেখানে গড়ে ওঠেনি তেমন কোনও শিল্প কারখানা।আর রাজধানী ও তার আশপাশের প্রদেশ থেকে প্রয়োজনীয় শিল্প পণ্য পৌঁছাতেও সময় লেগে যায় অনেক। আর এর পুরো সুবিধা তুলে নিতে পারে বাংলাদেশ। সে অনুযায়ী বিগত ২০১১ সালে সম্পাদিত হয় বাণিজ্য সম্প্রসারণ চুক্তি।কিন্তু দীর্ঘ ৪ বছর পেরিয়ে গেলেও এ চুক্তি নিয়ে রয়ে গেছে নানা সমস্যা। বিগত অর্থ বছরে মিয়ানমার বাংলাদেশে ১৮ কোটি ডলার মূল্যের পণ্য রপ্তানি করলেও বাংলাদেশ করেছে মাত্র ১১ কোটি ডলার মূল্যের পণ্য।কক্সবাজার চেম্বার অব কমার্স'র পরিচালক আজমল হুদা বলেন, 'বাংলাদেশ থেকে যখন বাণিজ্য চুক্তির ব্যাপারে প্রতিনিধি পাঠানো হয়। তখন ব্যবসায়ীদেরকে যুক্ত করা হয় না। ব্যবসায়ীদের যদি যুক্ত করা না হয়।

শুক্রবার বিকেলে খালেদার সংবাদ সম্মেলন

আজ (শুক্রবার) বিকেলে সংবাদ সম্মেলন করবেন বিএনপি চেয়ারপারসন ও ২০ দলীয় জোটনেতা খালেদা জিয়া। বিকেল ৪টায় তার গুলশানের ‍রাজনৈতিক কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।প্রেসসচিব মারুফ কামাল খান বলেন, চলমান পরিস্থিতিতে দল ও জোটের অবস্থান ব্যাখ্যা করে দেশনেত্রী বেগম খালেদা জিয়া সংবাদ সম্মেলনে গুরুত্বপূর্ণ বক্তব্য তুলে ধরবেন।কয়েকটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা, কার্যালয়ে তল্লাশির পরোয়ানা আর নাশকতা বন্ধে বিভিন্ন মহলের আহ্বানের মধ্যে সাংবাদিকদের সামনে আসতে যাচ্ছেন বিএনপি চেয়ারপারসন।বিএনপি চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান সোহেলের পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।৫ জানুয়ারি ঘিরে রাজনৈতিক উত্তাপের মধ্যে দুই মাসের বেশি সময় ধরে কার্যালয়ে অবস্থানরত খালেদা জিয়া গত ২৭ জানুয়ারির পর এই প্রথম সাংবাদিকদের সামনে আসছেন।বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ৩ জানুয়ারি রাত থেকে গুলশানে তাঁর রাজনৈতিক কার্যালয়ে রয়েছেন।

জাতীয় ফুটবল দলকে প্রধানমন্ত্রীর সংবর্ধনা

বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলে ভালো পারফর্ম করায়, বাংলাদেশ জাতীয় ফুটবল দলকে সংবর্ধনা ও পুরস্কৃত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।বৃহস্পতিবার রাতে গণভবনে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় প্রধানমন্ত্রী এখন থেকে প্রতি বছর বঙ্গবন্ধু গোল্ডকাপ আয়োজনের আশ্বাস দেন।দীর্ঘ ১৫ বছর বিরতির পর গেলো জানুয়ারিতে, ৬ দলের অংশগ্রহণে ঢাকায় অনুষ্ঠিত হয় বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট। যেখানে ফাইনালে উঠলেও রানার্স আপ হয়েই সন্তুষ্ট থাকতে হয় বাংলাদেশকে। তবে স্বাগতিকদের পারফরম্যান্স ছিল প্রশংসনীয়। আর তাই রানার্স আপ হলেও, জাতীয় ফুটবল দলকে সংবর্ধনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাজধানীর বাজারে বেড়েছে নিত্যপণ্যের দাম

মৌসুম শেষ হওয়ায় সিম, ফুলকপি, মুলার দাম বাড়লেও, পর্যাপ্ত সরবরাহ থাকায় রাজধানীর কাঁচাবাজারে কেজিতে ১০ টাকা করে কমেছে বেশির সবজির দাম। তবে হঠাৎ করেই দাম বেড়েছে ব্রয়লার মুরগি ও গরুর মাংসের। গেল সপ্তাহের তুলনায় বাড়তি দাম মাছ বাজারেও।রঙিন সবজিতে ভরপুর রাজধানীর কাঁচাবাজার। পর্যাপ্ত সরবরাহ থাকায় দামও কমেছে ঢেঁড়শ, বেগুন, পটল, টমেটোসহ বেশিরভাগ সবজির। তবে মৌসুম শেষ হওয়ায় কিছুটা বাড়তি দামে বিক্রি হচ্ছে শীতকালীন সবজি সিম, মুলা, বাঁধাকপি-ফুলকপি।বরাবরের মতোই বিক্রেতারা দাম কমের কথা বললেও ক্রেতারা বলছেন ভিন্ন কথা। তবে মাছ বাজারে বিক্রেতারাই জানালেন বাড়তি দামের কথা।

অশ্লীলতার দায়ে নিষিদ্ধ হ্যাপির প্রথম ছবি

শেষ পর্যন্ত নিষিদ্ধ হলো ঢালিউডের আলোচিত চিত্রনায়িকা নাজনীন আক্তার হ্যাপি অভিনীত প্রথম ছবি ‘কিছু আশা কিছু ভালবাসা’। সেন্সরবোর্ডের বাদ দেওয়া দৃশ্য সংযোজন করে প্রদর্শনের অভিযোগে ছবিটির সেন্সর সনদপত্র সাময়িকভাবে বাতিল করেছে সেন্সর বোর্ড। একই সঙ্গে আরও তিনটি ছবির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।জানা গেছে, সেন্সর সনদ বাতিল হওয়া চলচ্চিত্রগুলোর মধ্যে রয়েছে- মো. আব্দুল হালিম প্রযোজিত ও মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘কিছু আশা কিছু ভালবাসা’, শাহ আলমগীর বাচ্চু প্রযোজিত ও অপূর্ব রানা পরিচালিত ‘খুনী বিল্লা’, খোরশেদ আলম খসরু প্রযোজিত ও শাহিন সুমন পরিচালিত ‘নগদ’, মঈন বিশ্বাস প্রযোজিত ও পরিচালিত ‘পাগল তোর জন্য রে’।ছবিগুলোর মধ্যে ‘কিছু আশা কিছু ভালবাসা’ এবং ‘পাগল তোর জন্য রে’ চলচ্চিত্র দুটি থেকে সেন্সরবোর্ডের বাদ দেওয়া দৃশ্য সংযোজন করে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে বিবেচনার জন্য সংশ্লিষ্ট প্রযোজনা প্রতিষ্ঠান কর্তৃক জমা দেওয়া হয়।

হাসিনা ও খালেদা গরম পীর : হাজি সেলিম

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খানের উদ্দেশে স্বতন্ত্র সংসদ সদস্য হাজি মোহাম্মদ সেলিম বলেছেন, খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা থানায় যেতে কত দিন লাগে? ২০০১ সালে আমাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা দ্রুতগতিতে থানায় চলে যেত। এখন কেন যায় না?আজ বৃহস্পতিবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে তিনি এসব কথা বলেন।হাজি সেলিম বলেন, বাংলাদেশে দুইজন গরম পীর আছেন। একজন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অন্যজন খালেদা জিয়া। এদের যেকোনো একজনের গায়ে হাত দিলে পরিস্থিতি অন্য রকম হয়ে যায়। সে জন্যই কি (পরোয়ানা) যায় না? এদের গায়ে হাত দিয়ে এক-এগারো সফল হতে পারেনি।

শুক্রবার বিকেলে খালেদার সংবাদ সম্মেলন

আগামীকাল (শুক্রবার) বিকেলে সংবাদ সম্মেলন করবেন বিএনপি চেয়ারপারসন ও ২০ দলীয় জোটনেতা খালেদা জিয়া।এদিন বিকেল ৪টায় তার গুলশানের ‍রাজনৈতিক কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।প্রেসসচিব মারুফ কামাল খান বলেন, চলমান পরিস্থিতিতে দল ও জোটের অবস্থান ব্যাখ্যা করে দেশনেত্রী বেগম খালেদা জিয়া সংবাদ সম্মেলনে গুরুত্বপূর্ণ বক্তব্য তুলে ধরবেন।কয়েকটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা, কার্যালয়ে তল্লাশির পরোয়ানা আর নাশকতা বন্ধে বিভিন্ন মহলের আহ্বানের মধ্যে সাংবাদিকদের সামনে আসতে যাচ্ছেন বিএনপি চেয়ারপারসন।বিএনপি চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান সোহেলের পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।৫ জানুয়ারি ঘিরে রাজনৈতিক উত্তাপের মধ্যে দুই মাসের বেশি সময় ধরে কার্যালয়ে অবস্থানরত খালেদা জিয়া গত ২৭ জানুয়ারির পর এই প্রথম সাংবাদিকদের সামনে আসছেন।বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ৩ জানুয়ারি রাত থেকে গুলশানে তাঁর রাজনৈতিক কার্যালয়ে রয়েছেন।

যুক্তরাষ্ট্র

বাংলাদেশ ২০১৬ সালের ডিভি লটারিতে আবেদন …

01-10-2014 | আন্তর্জাতিক ডেস্ক

বাংলাদেশ  ২০১৬ সালের ডিভি লটারিতে আবেদন করতে পারবে না

ওয়াশিংটন ডিসি, ০১ অক্টোবর- প্রবাস ডেস্ক : ২০১৬ সালের যুক্তরাষ্ট্রের ডাইভারসিটি ভিসা (ডিভি) লটারিতে আবেদন করতে পারবে না বাংলাদেশ। বাংলাদেশসহ আরো ১৭ টি দেশ এ...

বিস্তারিত

যুক্তরাজ্য

রুশনারা আলীর পদত্যাগ ইরাকে সামরিক অভিযান…

27-09-2014 | নিজস্ব প্রতিবেদক

রুশনারা আলীর পদত্যাগ ইরাকে সামরিক অভিযানের প্রশ্নে

ইরাকের জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের বিরুদ্ধে বিমান হামলার প্রশ্নে লেবার পার্টির অবস্থানের সঙ্গে দ্বিমত প্রকাশ করে পদত্যাগ করেছেন যুক্তরাজ্যের ছায়া শিক্ষামন্ত্রী এবং প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত...

বিস্তারিত

ভারত

এবার নামবে নারী ট্যাক্সি চালক মুম্বাইয়ের…

24-09-2014 | আন্তর্জাতিক ডেস্ক

এবার নামবে নারী ট্যাক্সি চালক মুম্বাইয়ের রাস্তায়

মুম্বাই, ২৩ সেপ্টেম্বর- প্রথমবারের মতো ভারতের সড়ক বিভাগ নারীদের জন্যে ভাড়া চালিত ট্যাক্সি চালোনাকে পেশা হিসেবে গ্রহন করার সুযোগ দিলো। আর প্রথমবারেই আবেদনপত্র জমা পড়েছে...

বিস্তারিত

এশিয়া

পাক প্রধানমন্ত্রীর আহবান আফগান সীমান্ত ব…

19-06-2014 | বিশেষ প্রতিবেদক

পাক প্রধানমন্ত্রীর আহবান আফগান সীমান্ত বন্ধ করে দিতে কারজাইয়ের প্রতি

পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ আফগানিস্তানের প্রেসিডেন্ট হামিদ কারজাইয়ের সঙ্গে টেলিফোন সাক্ষাতে সশস্ত্র ব্যক্তিদের আফগানিস্তানে পালিয়ে যাওয়া রোধ করার আহবান জানিয়েছেন। পাকিস্তানের সেনাবাহিনী যখন উপজাতি অধ্যুষিত...

বিস্তারিত

ইউরোপ

পানি, স্যানিটেশন সুবিধা নিশ্চিত করা জরুর…

28-02-2014 | অনলাইন ডেস্ক

ঢাকায় নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত উইলিয়াম হাননা বলেছেন, সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে ইউরোপীয় ইউনিয়ন বিভিন্ন প্রকল্পে সহযোগিতা দিয়ে থাকে। আর সুশাসন প্রতিষ্ঠায় সকল মানুষের জন্য...

বিস্তারিত

আফ্রিকা

আফ্রিকায় ইবোলায় মৃতের সংখ্যা ১০ হাজার ছা…

13-03-2015 | অনলাইন ডেস্ক

আফ্রিকায় ইবোলায় মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে

পশ্চিম আফ্রিকায় ছড়িয়ে পড়া মহামারি ইবোলা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।বৃহস্পতিবার সংস্থাটি জানায়, সিয়েরা লিওন, গিনি ও...

বিস্তারিত

আরব বিশ্ব

৯৮ হাজার হজযাত্রী আটক মক্কা প্রবেশের পথে

01-10-2014 | আন্তর্জাতিক ডেস্ক

৯৮ হাজার হজযাত্রী আটক মক্কা প্রবেশের পথে

হজের অনুমতিপত্র ব্যতিত পবিত্র মক্কা প্রবেশের পথে প্রায় ৯৮ হাজার হজযাত্রীকে আটক করে ফেরত পাঠিয়েছে নিরাপত্তা বাহিনী। গতকাল স্বরাষ্ট্র মন্ত্রানলয়ের এক বিবৃতিতে জানানো হয়, অবৈধভাবে...

বিস্তারিত

লাতিন আমেরিকা

ফুটবল ভক্তদের জন্য ইংরেজি শিখছেন পতিতারা

31-03-2014 | অনলাইন ডেস্ক

ফুটবল ভক্তদের জন্য ইংরেজি শিখছেন পতিতারা

ইগর ফুখস। ইংরেজির শিক্ষক।  ব্রাজিলের দক্ষিণ-পূর্বাঞ্চলের বেলো হরিজন্তে শহরে মেয়েদের ইংরেজি শেখান তিনি। অবশ্য ফুখস-এর শিক্ষার্থীরা সকলেই পতিতা। তাঁরা ইংরেজি শিখছেন বিদেশি খদ্দেরদের সন্তুষ্ট করতে।...

বিস্তারিত

জাতিসংঘ

শ্রীলঙ্কায় যুদ্ধাপরাধের আন্তর্জাতিক তদন্…

28-02-2014 | অনলাইন ডেস্ক

শ্রীলঙ্কায় যুদ্ধাপরাধের আন্তর্জাতিক তদন্ত চায় জাতিসংঘ

জাতিসংঘ মানবাধিকার পরিষদ (ইউএনএইচসিআর) এর প্রধান নাভি পিল্লাই শ্রীলঙ্কায় বিচ্ছিন্নতাবাদী তামিল টাইগারদের (এলটিটিই) সঙ্গে সরকারি বাহিনীর যুদ্ধের চূড়ান্ত পর্যায়ে যুদ্ধাপরাধের অভিযোগের আন্তর্জাতিক তদন্তের সুপারিশ করেছেন।

বিস্তারিত

বিবিধ

তিকরিত দখলের পথে ইরাকি সেনাবাহিনী

12-03-2015 | অনলাইন ডেস্ক

তিকরিত দখলের পথে ইরাকি সেনাবাহিনী

আইএস জঙ্গিদের শক্তিশালী ঘাঁটি হিসেবে পরিচিত তিকরিত শহরের কেন্দ্রস্থলের দিকে এগিয়ে যাচ্ছে ইরাকি সেনাবাহিনী।বুধবার যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে সিনেটের এক শুনানিতে মার্কিন জেনারেল মার্টিন ডেম্পসে বলেন, ইরাকি...

বিস্তারিত