ঢাকা,শুক্রবার, ১৩ মার্চ ২০১৫, ২৯ ফাল্গুন ১৪২১, ২১ জমাদিউল আউয়াল ১৪৩৬

বাংলাদেশিদের তাড়াতে হলে আমাকেও তাড়াতে হবে: অধীর Featured

Rate this item
(0 votes)

নরেন্দ্র মোদীর ‘বাংলাদেশি এবং অনুপ্রবেশকারী মন্তব্যের বিরুদ্ধে এবারে সরব হল কংগ্রেস। সোমবার দুপুরে খড়গপুরে এক জনসভায় দাঁড়িয়ে রীতিমত মোদীকে তুলোধোনা করলেন প্রদেশ কংগ্রেসের সভাপতি তথা রেল রাষ্ট্রমন্ত্রী অধীর চৌধুরি। সভায় অধীর বলেন, “অনুপ্রবেশকারীদের তাড়াতে হলে সবার আগে লালকৃষ্ণ আডবানীকে তাড়াতে হবে।

কিন্তু, নরেন্দ্র মোদী কি সেটি পারবেন? এই প্রসঙ্গ তুলে অধীর আরও বলেছেন, “মোদিজির এই সাহস হবে না৷” পাশাপাশি নরেন্দ্র মোদীকে রীতিমতো চ্যালেঞ্জ করে রেল রাষ্ট্রমন্ত্রী অধীর বলেছেন, “বাংলাদেশি তাড়াতে হলে আমাকেও তাড়াতে হবে৷ আর এই কাজ দম থাকলে নরেন্দ্র মোদী চেষ্টা করে দেখুন৷” তারপরেই তিনি প্রশ্ন তুলে বলেন, “বাংলাদেশি তাড়ালেই কি দেশের উন্নতি হবে?” বরং তিনি উদ্বেগ প্রকাশ করে বলেছেন, এইসব মন্তব্যে প্রতিবেশী রাষ্ট্র বাংলাদেশে মৌলবাদীরা উত্সাহিত হবে৷

এই প্রসঙ্গে অধীরের চৌধুরির অভিযোগ, বাংলাদেশে মৌলবাদী শক্তির হাত শক্ত করার চেষ্টা করছেন নরেন্দ্র মোদি৷ দেশকে দুর্বল করার জন্য সাম্প্রদায়িক কথাবার্তা বলা হচ্ছে। আসলে এইসব কথা বলে মোদী দেশের মানুষকে ধোঁকা দেওয়ার চেষ্টা করছেন বলেই অভিযোগ অধীরের। পাশাপাশি, দেশেও অশান্তি বাড়বে বলে মত প্রদেশ কংগ্রেস সভাপতির।