ঢাকা,শুক্রবার, ১৩ মার্চ ২০১৫, ২৯ ফাল্গুন ১৪২১, ২১ জমাদিউল আউয়াল ১৪৩৬

Saturday, 26 April 2014 00:42

পোষা কুকুর দিয়ে প্রতিবেশীকে ‘শায়েস্তা’!

Rate this item
(0 votes)

নিজের পোষা কুকুরটিকে প্রতিবেশীর ওপর লেলিয়ে দিয়েছিলেন ভারতের দিল্লির দক্ষিণ-পূর্বাঞ্চলীয় লাজপত নগরের সীমা দত্ত। প্রতিবেশী কবিতা মেনঘানির পায়ে কামড় বসিয়ে দেয় কুকুরটি। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

ঘটনার বিবরণে জানা গেছে, কবিতা তৃতীয় তলার বাসিন্দা। আর সীমা থাকেন দ্বিতীয় তলায়। অভিযোগে কবিতা বলেছেন, সীমা তার ঘরের বাইরের দরজায় সিঁড়ির কাছে কুকুরটিকে বেঁধে রাখতেন। ফলে, সিঁড়ির রাস্তা একরকম বন্ধ হয়ে যেতো।

ভবনটির বাসিন্দারা এ নিয়ে যখন অভিযোগ করেন, তখন সীমা তাদের লিফট ব্যবহারের অনুরোধ জানান। আর এটা নিয়ে প্রতিদিনই কিছু না কিছু বাদানুবাদ ছিল নৈমিত্তিক ঘটনা। কবিতা প্রতিবেশী সীমাকে জানিয়েছিলেন, লিফট ব্যবহারে তার সমস্যা আছে।

কারণ, তিনি ক্লস্ট্রোফোবিয়া জাতীয় মানসিক সমস্যায় ভুগছেন। ঘটনার দিন রাতে হাঁটার জন্য সিঁড়ি দিয়ে নেমে যখন ভবনটি থেকে বের হচ্ছিলেন, তখন সীমা কবিতাকে দেখে পোষা কুকুরটিকে তার ওপর হামলা করার ইশারা করেন।

মনিবের হুকুম পেয়ে কবিতার পায়ে কুকুরটি কামড় বসিয়ে দেয়। দ্রুত তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসার পর কবিতাকে ছেড়ে দেয়া হয়। এদিকে ভারতীয় পেনাল কোডের ২৮৯ ধারায় সীমা দত্তের বিরুদ্ধে মামলা করেছেন কবিতা মেনঘানি।