ঢাকা,শুক্রবার, ১৩ মার্চ ২০১৫, ২৯ ফাল্গুন ১৪২১, ২১ জমাদিউল আউয়াল ১৪৩৬

হিন্দু এলাকা থেকে মুসলমানদের তাড়িয়ে দাও : প্রবীণ টোগাড়িয়া

Rate this item
(0 votes)

ভারতের বিশ্ব হিন্দু পরিষদের (ভিএইচপি) সভাপতি প্রবীণ টোগাড়িয়া হিন্দু এলাকাগুলো থেকে মুসলমানদের তাড়িয়ে দেয়ার আহ্বান জানিয়েছেন। গুজরাটের রাজকোটে শনিবার রাতে এই উস্কানিমূলক বক্তৃতা করেন।
গুজরাটের চতুর্থ বৃহত্তম নগরী রাজকোটের মেঘানি সার্কেল এলাকায় জনৈক মুসলিম ব্যবসায়ীর একটি বাড়ি কেনার প্রতিবাদে কয়েক দিন ধরেই ভিএইচপি ও বাজরং দলের সদস্যরা ওই বাড়ির বাইরে বিক্ষোভ করছিলেন। তাদের সাথে সুর মিলিয়েই প্রবীণ টোগাড়িয়া এ মন্তব্য করলেন। বাড়িটি কেনার বাকি প্রক্রিয়াগুলো বাধাগ্রস্ত করতেই ভিএইচপি ও বাজরং দলের সদস্যরা সেখানে নিয়মিতভাবে ‘রাম ধুন’ ও ‘রাম দরবার’ বসাচ্ছে।
ভিএইচপি সভাপতি তার বক্তৃতায় তার দলের সদস্যদের ওই বাড়ির নিয়ন্ত্রণ নিয়ে সেখানে ‘বাজরং দলের’ সাইনবোর্ড টানিয়ে দিতেও বলেছেন।

টোগাড়িয়া সমবেত লোকদের বলেন, দুইভাবে এ ধরনের চুক্তি বাতিল করা যায়। একটি হলো মেঘানি সার্কেল এলাকাকে ‘ডিস্টার্ব এরিয়াস অ্যাক্ট’ ঘোষণা করতে রাজ্য সরকারকে চাপ দেয়া। সেটা করতে পারলে অন্য ধর্মের লোক এখানকার সম্পত্তি কিনতে পারবে না। দ্বিতীয়টি হলো বাড়িটি জোর করে দখল নেয়া, তারপর বছরের পর আইনি লড়াই চালিয়ে যাওয়া।
তিনি মুসলিম ‘দখলদারকে’ ৪৮ ঘণ্টার মধ্যে বাড়িটি খালি করতে বলেন। তিনি বলেন, ‘যদি তিনি তা না করে, তবে তার অফিসে পাথর, টায়ার, টমোটো ছোঁড়ো। এতে অন্যায় কিছু হবে না। রাজীব গান্ধীর খুনিদের ফাঁসি হয়নি...। ভয় পাওয়ার কিছু নেই। মামলা চলতেই থাকবে।’
তিনি বলেন, ‘আমি আগেও এমন কাজ করেছি, মুসলমানরা সম্পত্তি ও অর্থ- দুই-ই হারিয়েছে।’
তিনি আরো বলেন, হিন্দুদের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে রাজনৈতিক দলগুলোর ওপর চাপ সৃষ্টির জন্য এই নির্বাচন হলো সর্বোত্তম সময়। তিনি বলেন, ‘হিন্দুদের নিরাপত্তার স্বার্থে কংগ্রেস বা বিজেপির ওপর চাপ সৃষ্টি করতে অনীহা প্রকাশ করবেন না। ’
পুলিশ আরো গোলযোগের আশঙ্কা করছে। সেখানে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে।