ঢাকা,শুক্রবার, ১৩ মার্চ ২০১৫, ২৯ ফাল্গুন ১৪২১, ২১ জমাদিউল আউয়াল ১৪৩৬

কংগ্রেস-বিজেপিকে বর্জনের ডাক মুসলিম নেতাদের

Rate this item
(0 votes)

ভারতের মুসলিম ধর্মীয় নেতারা চলমান জাতীয় নির্বাচনে কংগ্রেস ও বিজেপিকে বর্জনের ডাক দিয়েছেন। সোমবার ভারতের লাখনৌতে অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ডের এক সভায় এ কথা বলা হয়। খবর এনডিটিভির।

ধর্মীয় নেতারা বলেন, মুসলিমদের উচিত কংগ্রেস-বিজেপিকে বাদ দিয়ে যেকোনো ধর্মনিরপেক্ষে দলকে ভোট দেওয়া। ল বোর্ডের সদস্য মওলানা কালবে জওয়াদ বলেন, এখন সময় চূড়ান্ত সিদ্ধান্ত নেবার। মুসলিমদের ভাগ্য মুসলমানরা ঠিক করবে। তিনি আরো বলেন, কিছু রাজনৈতিক দল নীরবে মুসলমানদের সঙ্গে প্রতারণা করে গেছে। এদের মধ্যে সবার আগে রয়েছে ভারতের কংগ্রেস।

জওয়াদ বলেন, কংগ্রেস পার্টিকে সবসময় মুসলিমদের প্রতি সহানুভূতিশীল হতে দেখা যায়। মুসলমানদের জন্য কত কিছু করে দেবে বলে অঙ্গীকার করে। পরে দেখা যায় মুসলিমদের স্বার্থের বিরুদ্ধে এরা কাজ করছে। বাবরি মসজিদ ধ্বংসের জন্য তারাই দায়ী।

মাওলানা জওয়াদ যখন এ কথা বলেন, তখন তার পাশেই বসা ছিলো দিল্লির শাহী ইমাম বুখারির ভাই ইয়াহিয়া বুখারি।

কিছুদিন আগে দিল্লির শাহী ইমাম বুখারি, ভারতের মুসলিমদের কংগ্রেসকে ভোট দেবার অনুরোধ করেছিলেন। এ নিয়ে ভারতের বিভিন্ন সেকুলার রাজনৈতিক দল ইমামের সমালোচনা করেন। কোনো ধর্মীয় নেতা এভাবে কোনো একটি রাজনৈতিক দলের জন্য ভোট চাইতে পারেন কিনা। এ নিয়ে সমালোচনা হয়।

এর আগে শাহী ইমাম বুখারি ভারতের প্রতিটি রাজ্যে ১১ জনের একটি প্রতিনিধি দল পাঠান।