ঢাকা,শুক্রবার, ১৩ মার্চ ২০১৫, ২৯ ফাল্গুন ১৪২১, ২১ জমাদিউল আউয়াল ১৪৩৬

Friday, 28 February 2014 16:55

ইউরোপ গেল চিটাগাং চেম্বারের প্রতিনিধিদল

Rate this item
(0 votes)

ইউরোপের সঙ্গে দ্বিপক্ষীয় বাণিজ্য সম্প্রসারণে চট্টগ্রাম চেম্বারের নেতৃত্বে ৩৯ সদস্যবিশিষ্ট একটি বাণিজ্য প্রতিনিধিদল গতকাল মঙ্গলবার সকালে তুরস্কের উদ্দেশে দেশ ছেড়েছে। ১৬ অক্টোবর থেকে ১৩ দিনের সফরে তুরস্ক, নেদারল্যান্ডস, ফ্রান্স এবং সুইজারল্যান্ড সফর করবে প্রতিনিধিদল।

চেম্বার সভাপতি মোরশেদ মুরাদ ইব্রাহিমের নেতৃত্বে এ প্রতিনিধিদলে চট্টগ্রাম বন্দর-পতেঙ্গা এলাকার সরকারি দলের সংসদ সদস্য এম এ লতিফ, মাহ্জাবীন মোরশেদ এমপি, চেম্বার পরিচালকরা, দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক, দৈনিক পূর্বকোণের ব্যবস্থাপনা সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী, রফিকুল বাহার, তপন চক্রবর্তীসহ কয়েকজন মহিলা শিল্পোদ্যোক্তা রয়েছেন।
ইউরোপের সঙ্গে দ্বিপক্ষীয় বাণিজ্য সম্প্রসারণসহ এসব দেশের শ্রমঘন ও অন্যান্য শিল্প-কারখানা বাংলাদেশে স্থাপন, শিল্পায়ন ও অর্থনৈতিক কার্যক্রমকে অধিকতর সুদৃঢ় করার লক্ষ্যে ওই দেশগুলোর বিভিন্ন চেম্বারের নেতা ও বিনিয়োগকারীদের সঙ্গে বৈঠক করবে প্রতিনিধিদল। এ ছাড়া প্রবাসী বাংলাদেশিদের দেশে বিনিয়োগের ব্যাপারেও উদ্বুদ্ধ করবে প্রতিনিধিদল। প্রতিনিধিদলের অন্য সদস্যরা হচ্ছেন_চেম্বারের সিনিয়র সহসভাপতি মাহবুবুল আলম, চেম্বারের পরিচালক মাজহারুল ইসলাম চৌধুরী, মোহাম্মদ এমদাদুল হক চৌধুরী, মো. অহীদ সিরাজ চৌধুরী, মো. জহুরুল আলম, জাহেদ হোসেন মিয়া, মোহাম্মদ হাবিবুল হক, শেখ মাহফুজ হামিদ, সাবেক সহসভাপতি এস এম শফিউল হক, এ কে এম আক্তার হোসেন, সাবেক পরিচালক আলমগীর পারভেজ প্রমুখ।