ঢাকা,শুক্রবার, ১৩ মার্চ ২০১৫, ২৯ ফাল্গুন ১৪২১, ২১ জমাদিউল আউয়াল ১৪৩৬

Friday, 28 February 2014 20:21

মধ্যপ্রাচ্যে মার্কিন বিরোধী বিক্ষোভে নিহত ৭

Rate this item
(0 votes)

আমেরিকায় হযরত মোহাম্মদ (সাঃ) কে নিয়ে ব্যাঙ্গাত্মক চলচ্চিত্র নির্মাণে মধ্যপ্রাচ্যের মুসলিমপ্রধান দেশগুলোতে বিক্ষোভ-সহিংসতায় ৭ জন নিহত হয়েছে। গতকাল শুক্রবার জুমার নামাজের পর থেকে বিচ্ছিন্নভাবে বিভিন্ন দেশে এ বিক্ষোভকারীরা হামলা চালালে এ নিহতের ঘটনা ঘটে।

শুক্রবার উত্তর আফ্রিকার দেশ তিউনিসিয়ার রাজধানী তুনিসে যুক্তরাষ্ট্র

দূতাবাসের কাছে সহিংস বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ গুলিবর্ষণ করলে দুইজন নিহত ও ২৯ জন আহত হয় বলে জানিয়েছে দেশটির সরকার। সুদানের রাষ্ট্রীয় বেতারে জানানো হয়েছে, রাজধানী খার্তুমে যুক্তরাষ্ট্রের দূতবাসে হামলাকারীদের লক্ষ করে পুলিশ গুলিবর্ষণ করলে তিনজন নিহত হয়। এছাড়া কায়রো ও লেবাননে অপর দুইজন নিহত হয়েছে বলে জানিয়েছে রয়টার্স। গতকাল শুক্রবার রাতে আফগানিস্তানে ন্যাটোর সামরিক ঘাঁটিতে চালানো হামলাটিও এটিকে চলমান মার্কিন বিরোধী প্রতিবাদের ধারাবাহিকতাই মনে করছেন বিশ্লেষকরা।

ইয়েমেনের রাজধানী সানায় বিক্ষুব্ধ প্রতিবাদকারীদের সঙ্গে পুলিশের দ্বিতীয় দিনের মতো সংঘর্ষের ঘটনা ঘটেছে। যুক্তরাষ্ট্রের দূতাবাস ঘিরে কয়েকশ� তরুণ প্রতিবাদকারী পুলিশের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয়। সানার দূতবাসে নিরাপত্তা রক্ষার জন্য ৫০ জন মার্কিন মেরিন সেনাকে ইয়েমেনে পাঠানো হয়েছে।