ঢাকা,শুক্রবার, ১৩ মার্চ ২০১৫, ২৯ ফাল্গুন ১৪২১, ২১ জমাদিউল আউয়াল ১৪৩৬

Friday, 28 February 2014 17:37

রাজধানীতে ২ মহিলাসহ ৩ আফ্রিকান নাগরিক আটক

Rate this item
(0 votes)

রাজধানীর উত্তরা থেকে ২ মহিলাসহ ৩ আফ্রিকান নাগরিককে আটক করেছে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। ঢাকা মগানগর পুলিশের উপ কমিশনার মাসুদুর রহমান জানান, মঙ্গলবার মধ্যরাতে উত্তরার ৫ নম্বর সেক্টরে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এই তিনজন হলেন- পেরেজ ওয়াই পেরেজ ইফরেইন (৩৭), সেন কেরিন ন্যাটি (৩৬) ও মিকো স্যান্ডিও নাটালি লোরেল (২১)। এ সময় তাদের কাছ থেকে ডলার তৈরির কাগজ ও রাসায়নিক পদার্থ উদ্ধার করা হয়। গোয়েন্দা পুলিশের উপ কমিশনার শেখ নাজমুল আলম ওই অভিযানের

নেতৃত্ব দেন। মঙ্গলবার রাতে এ অভিযান পরিচালিত হয়।

গোয়েন্দা পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এই তিন আফ্রিকান নাগরিক মুদ্রা জালিয়াতির একটি আন্তর্জাতিক চক্রের সদস্য। তাদের বিষয়ে ইন্টারপোল থেকে এর আগে বাংলাদেশ পুলিশকে সতর্ক করা হয়েছিল। গত রোববার রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে তিন পাকিস্তানি জঙ্গিকে গ্রেপ্তার করে পুলিশ, যাদের কাছে বোমা তৈরির নির্দেশিকাসহ একটি ল্যাপটপ পাওয়া যায়।

ডিবির (মাদক, উত্তর) সহকারী পুলিশ কমিশনার মাহফুজুল আলম রাসেল এর সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে উত্তরার ৫ নম্বর সেক্টরের ৪ নম্বর রোডের ৪৪ নম্বর বাড়িতে এ অভিযান পরিচালনা করা হয়। এর আগে গত রোববার রাতে রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে পাকিস্তানের তিন নাগরিককে গ্রেপ্তার করে ডিবি। তাঁদের কাছ থেকে বোমা তৈরির নির্দেশিকা ও সমরাস্ত্রের তথ্যসমৃদ্ধ একটি ল্যাপটপ উদ্ধার করা হয়।

Last modified on Sunday, 09 March 2014 23:52