ঢাকা,শুক্রবার, ১৩ মার্চ ২০১৫, ২৯ ফাল্গুন ১৪২১, ২১ জমাদিউল আউয়াল ১৪৩৬

Saturday, 12 April 2014 15:27

হিলারি ক্লিনটনকে জুতা নিক্ষেপ

Rate this item
(0 votes)

সাবেক মার্কিন প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশের মতো এবার সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনকেও জুতা নিক্ষেপ করা হল।
বৃহস্পতিবার দেশটির লাস ভেগাসের একটি হোটেলে বক্তৃতা করার সময় হঠাৎ করে ছুটে এল একটি জুতা। তবে হিলারি চট করে মাথা সরিয়ে আঘাত থেকে নিজেকে রক্ষা করলেন। এরমধ্যেই তিনি বক্তৃতাও চালিয়ে গেলেন।

খবরে বলা হয়, ম্যানডালে বে নামের ওই হোটেলে হিলারি ধাতব পুনঃপ্রক্রিয়াকরণ নিয়ে প্রায় হাজার খানিক শ্রোতার এক সমাবেশে বক্তৃতা দিচ্ছিলেন। সেসময় একজন নারী জুতা ছোড়েন।

জানা যায় ওই নারী হিলারির অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ছিলেন না।

হিলারির সমাবেশ স্থলে যাওয়ার সময়ই ওই নারী গোয়েন্দাদের নজরে পড়েন। তবে ইতোমধ্যে তিনি হিলারিকে লক্ষ্য করে তার একটি জুতা ছুঁড়ে মারেন।

ঘটনার বর্ণনা দিয়ে যুক্তরাষ্ট্রের সিক্রেট সার্ভিসের মুখপাত্র জর্জ ওগিলভি বলেন, “গোয়েন্দা কর্মকর্তা ও হোটেলের নিরাপত্তা কর্মকর্তারা তার দিকে এগিয়ে যেতে থাকলে তিনি হিলারিকে লক্ষ্য করে একটি জুতা ছুঁড়ে মারেন। এরপর তাৎক্ষণিকভাবে তাকে আটক করা হয়।”

এর আগে ২০০৮ সালে বাগদাদে ইরাকি প্রধানমন্ত্রীর সঙ্গে একটি সংবাদ সম্মেলনে ভাষণ দেওয়ার সময় তত্কালীন মার্কিন প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশকে লক্ষ্য একজন ইরাকি জুতা ছুড়েছিলেন।