ঢাকা,শুক্রবার, ১৩ মার্চ ২০১৫, ২৯ ফাল্গুন ১৪২১, ২১ জমাদিউল আউয়াল ১৪৩৬

Saturday, 15 March 2014 07:32

নিউ ইয়র্কে ট্যাক্সির ভেতর জ্যান্ত পাইথন দেখে যাত্রীরা হতবাক!

Rate this item
(0 votes)

নিউ ইয়র্কে ট্যক্সির ভেতর ১৪ ফুটের একটা প্রাণী  দেখে হতভম্ব হয়েছে বেশ কিছু যাত্রী। এ কি করে সম্ভব? যাত্রীদের ভিরমি খাওয়ানোর জন্যই জিমি ফাইল্লার মাথায় এ বুদ্ধিটা এসেছিল। ট্যাক্সির পিছনের আসনে একটা ১৪ ফুট লম্বা বার্মিজ পাইথন রেখে দিয়েছিলেন তিনি।
পেশায় কৌতুকশিল্পী জিমি। অদ্ভুতুড়ে সব কাজকর্ম করে রাস্তায় লোকজনকে চমকে দেন। আর তাদের সেই ভিরমি খাওয়ার ঘটনা নিজের শো-তে দেখান। সেটাই দর্শকদের হাসির খোরাক।

২০১০ সাল পর্যন্ত ট্যাক্সি চালাতেন জিমি। তাই লাইসেন্সটা ছিল। কাজে লাগালেন সেটাকেই। নিউ ইয়র্কের রাস্তায় বেরিয়ে পড়লেন একটা ট্যাক্সি নিয়ে। পিছনের আসনে বার্মিজ পাইথন, আর একটা ক্যামেরা। সারাদিনে অন্তত গোটা দশেক যাত্রী ওই ট্যাক্সিতে উঠতে গিয়ে ১৪ ফুটের প্রাণীটিকে দেখে কতটা ভিরমি খেয়েছিলেন তার মিনিট দু’য়েকের একটি ভিডিও বানিয়েছিলেন তিনি। শোয়ে দেখানোর জন্য তার নাম দিয়েছিলেন ‘স্নেকস ইন আ ক্যাব’।
তবে শো নিয়ে মশগুল জিমি বেমালুম ভুলে গিয়েছিলেন আইনের কথা। নিউ ইয়র্কের ট্যাক্সি অ্যান্ড লিমুজিন কমিশন (টিএলসি)-এর কড়া নিয়ম, চালকেরা কোনো অবস্থাতেই যাত্রীদের অপদস্থ করা বা অসুবিধায় ফেলার মতো কাজ করতে পারেন না। কিন্তু শোয়ের স্বার্থে সেই নিয়মে কোপ বসিয়ে ফেলেছেন জিমি। ফলে ট্যাক্সির লাইসেন্স আর জিমির কাছে থাকবে কি না, তা নিয়ে ইতিমধ্যেই আলোচনা শুরু করেছেন টিএলসি কর্তারা।
 তিনি অবশ্য জানিয়ে দিয়েছেন, ট্যাক্সি চালানোর মতো বাজে কাজ ছেড়ে দিয়েছেন চার বছর আগেই। লাইসেন্স কেড়ে নিলেও কিছু যায় আসে না তার। জিমির এই কাজে আপত্তি জানিয়েছে পেটা-ও। তাদের পরামর্শ, পরের বার এ রকম প্রয়োজন হলে জ্যান্ত নয় রবারের নকল পাইথন ব্যবহার করতে পারেন জিমি।