ঢাকা,শুক্রবার, ১৩ মার্চ ২০১৫, ২৯ ফাল্গুন ১৪২১, ২১ জমাদিউল আউয়াল ১৪৩৬

ব্রাজিল অবশেষে স্কলারিকে ‘বরখাস্ত’ করেছে

Rate this item
(0 votes)

জার্মানি এবং নেদারল্যান্ডসের কাছে অপমানজনক পরাজয়ের পর ব্রাজিল কোচ লুইস ফেলিপ স্কলারিকে ‘বরখাস্ত’ করা হয়েছে বলে জানা গেছে।ব্রাজিলের স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী দুটি হতাশাজনক পরাজয়ের মাধ্যমে স্বাগতিক দলের বিশ্বকাপ মিশন শেষ হওয়ার পর কোচ স্কলারিকে ‘বরখাস্ত’ করেছে ব্রাজিল।

সেমিফাইনালে জার্মানির কাছে ৭-১ এবং তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে হল্যান্ডের কাছে ৩-০ গোলে পরাজয়ের পর স্কলারি বলেছিলেন, তার ভবিষ্যৎ তিনি ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশনের (সিবিএফ)ওপর ছেড়ে দিয়েছেন।

 

কিন্তু মারাকানা স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে আর্জেন্টিনাকে হারিয়ে জার্মানির শিরোপা জয়ের কয়েক ঘণ্টা পরই সিবিএফ জাতীয় দলের কোচ হিসেবে স্কলারির দায়িত্বের সমাপ্তি ঘোষণা করেছে।

 

২০০২ জাপান বিশ্বকাপ জয়ী ব্রাজিল দলের কোচের দায়িত্ব পালন করেছিলেন স্কলারি। এরপর ২০১২ সালের ডিসেম্বরে দ্বিতীয়বার ব্রাজিল দলের দায়িত্ব নিয়ে গত বছর কনফেডারেশন কাপের শিরোপা এনে দেন তিনি।

 

বিশ্বকাপের ড্রেস রিহার্সেল হিসেবে বিবেচিত কনফেডারেশন কাপের শিরোপা জয় করলে এই গ্রীষ্মের টুর্নামেন্টে দল যেম ভালো করতে পারেনি তেমনি মাঠে বাজে কৌশলের জন্যও সমালোচিত হয়েছে স্বাগতিক দল।