ঢাকা,শুক্রবার, ১৩ মার্চ ২০১৫, ২৯ ফাল্গুন ১৪২১, ২১ জমাদিউল আউয়াল ১৪৩৬

বিনোদন ডেস্ক

যেসব কারণে একেবারেই উচিৎ নয় দেরিতে বিয়ে করার সিদ্ধান্ত

বর্তমানে নারী-পুরুষেরা দেরিতে বিয়ে করার পক্ষে। কেননা তারা তাদের ক্যারিয়ার নিয়ে অনেক বেশি সচেতন। ক্যারিয়ারে ভালোভাবে প্রতিষ্ঠিত হয়ে তারপরে বিয়ে বিয়ের জালে আটকাতে চান। নারীদের ক্ষেত্রেও বিষয়টা একই রকম। কেননা নারীরা সাংসারিক জীবনে স্বাধীনতা চায়। যেটা সম্ভব শুধুমাত্র ভালো একটা ক্যারিয়ার তৈরির মাধ্যমে। এ কারণে পড়াশোনা শেষ হয়ে একটা চাকুরিতে না ঢোকা পর্যন্ত তারা বিয়ে করতে চান না। কিন্তু দেরিতে বিয়ে করার নেতিবাচক বিষয়গুলো নিয়ে অনেকেই ভাবেন না। দেরিতে বিয়ে করার কিছু নেতিবাচক বিষয় রয়েছে।
১. দৈহিক কারণ :

বলা হয়ে থাকে ৩০ এর মাঝেই নারী পুরুষ উভয়েরই বিয়ে করে ফেলা উচিৎ তবে সেটা নারীদের ক্ষেত্রে আরও কিছুটা আগে হলে ভালো। মানব দেহের অনেক জটিলতা রয়েছে। মানব যৌবন বেশিদিন স্থায়ী হয় না এটা আমরা সবাই জানি। এ কারণে বিয়ে যদি দেরিতে করা হয় তাহলে নারী পুরুষ উভয়েরই কিছু শারীরিক সমস্যা দেখা দিতে পারে। যেমন শারীরিক মিলন ঠিকভাবে না হওয়া, বাচ্চা না হওয়া, বাচ্চা মিসক্যারেজ হওয়া ইত্যাদি। এছাড়া ৩০ বছরের পরে নারীরা গর্ভধারণ ক্ষমতা হারিয়ে ফেলার সম্ভাবনা রয়েছে বা বাচ্চা সুস্থ স্বাভাবিকভাবে হওয়ার সম্ভাবনা খুবই কম থাকে। স্বাভাবিকভাবে একজন নারীর ২৫ এর মাঝে এবং একজন পুরুষের অবশ্যই ৩০ এর মাঝে বিয়ে করা উচিৎ।
২. সামাজিক কারণ :

যদিও এই আধুনিক সমাজের মানুষেরা অনেক বেশি আধুনিক মন মানসিকতার হয়ে থাকেন। তারপরও বিয়ে দেরিতে করলে কিছু না কিছু সামাজিক জটিলতা হয়েই থাকে। মেয়ের অনেক বয়স হয়ে যাচ্ছে এটা যেমন সমাজের চোখে একটু দৃষ্টিকটু ঠিক তেমনি বয়স্কা মেয়ের জন্য উপযুক্ত পাত্র খুঁজে পেতেও বেশ জটিলতা তৈরি হয়। মেয়ে যদি মাস্টার্স পাস করে ফেলে তাহলে তার জন্য ভালো এবং উপযুক্ত ছেলে পাওয়া বেশ কষ্টের হয়ে যায়। কেননা ছেলেরা বিয়ে করতে গেলে একটু কম বয়সের মেয়েদেরই খুঁজে থাকেন। ফলে সমস্যায় পড়তে হয় নারীদের।
৩. পারিবারিক কারণ :

প্রতিটি পরিবারের একটি ভবিষ্যতের পরিকল্পনা রয়েছে। এ কারণে পরিকল্পনা মতই বিয়েটা দেরিতে করা একেবারেই উচিৎ না। কেননা দেখা যায় যে বিয়ের পরে যে দায়িত্বটা থাকে সেটি হল সন্তান মানুষ করা। বাবা মা যদি বেশি বয়স করে বিয়ে করেন তাহলে তারা তাদের সন্তানদের যথেষ্ট সেবা দিতে পারেন না। কারণ তারা অল্পতেই অনেক বেশি বয়সের অধিকারী হয়ে যান এবং সন্তানদের তাদের জীবিতকালে সুষ্ঠু সেবা দিতে পারেন না। এ কারণেও তাড়াতাড়ি বিয়ে করা উচিৎ। মোটামুটিভাবে সন্তানের ভবিষ্যতের কথা চিন্তা করেও দেরিতে বিয়ে করা উচিৎ না।

গত দুই বছর ধরে আমি কারো সঙ্গে ডেটিং করিনি : আলিয়া ভাট

সহ-তারকাদের সঙ্গে নানা সম্পর্কের যাবতীয় গুজব উড়িয়ে দিলেন বলিউড অভিনেত্রী আলিয়া ভাট। এমনকি গত দুই বছর ধরে তিনি পুরোপুরি একা বলেও মন্তব্য করেন এই লাস্যময়ী তারকা। এর আগে বরুন ধাওয়ান এবং অর্জুন কাপুরের সঙ্গে প্রেম ছিল বিশ বছর বয়সী এই তন্বীর।

আইনের চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ আমার দেহ ও বক্ষের সৌন্দর্য: সোফি

ইংল্যান্ডের ম্যানচেস্টারবাসী ২০ বছরের সুন্দরী মডেল সোফি ড্যালজেল। প্রায়ই টপলেস হয়ে ক্যামেরার সামনে দাঁড়ান তিনি। দুজন পুলিশ অফিসারকে আক্রমণের অভিযোগে শুনানি ধার্য করেন দেশটির আদালত। শুনানির দিন আদালতে দেখা গেল সোফিকে। তখন তিনি সুদূর বেলজিয়ামে, তার বক্ষ যুগল সম্প্রসারণের জন্য সার্জারি করতে গেছেন।

স্বল্পবসনা হয়ে ব্রাজিলকে সমর্থন দিলেন নায়লা!

অালোচনায় অাসার জন্য নাকি অাসলেই ব্রাজিলের কঠিন সমর্থক নায়লা নাঈম–সে বিষয়ে কোনও স্ট্যাটাসও দেননি। তবে এই অালোচিত মডেল-অভিনেত্রী ব্রাজিলের পতাকার সঙ্গে মিল রেখে একটি পোশাক পরে ছবি তুলেছেন। ওই ছবিটি অাবার ফেসবুকে নিজের প্রোফাইলেও যোগ করেছেন।
অবশ্য কেউ কেউ বলছেন, অালোচনায় থাকার জন্যই নায়লা এমন পোশাক পরেছেন।

নগ্ন দেহ পতাকায় ঢাকলেন মল্লিকা

মল্লিকা শেরওয়াত মানেই বিতর্ক। বলিউডের এই আইটেম গার্ল সম্ভবত বিতর্ক ছাড়া চলতেই পারেন না! এবার আবারও বিতর্কে পড়লেন তার নগ্ন দেহ ভারতের জাতীয় পতাকায় ঢেকে।

আসছে ছবি ‘ডার্টি পলিটিক্স’র কভার ছবিকে নিয়েই শুরু হয়েছে বিতর্ক। এই ছবির পোস্টারে মল্লিকাকে দেখা গেছে একটি গাড়ির উপর নগ্ন হয়ে, গায়ে ভারতের তেরঙ্গা জড়িয়ে বসে আছেন। তবে এখন এই বিতর্ক শুধুমাত্র ছবি অঙ্গনেই সীমাবদ্ধ নেই, রাজস্থানের রাজনৈতিক শিবিরগুলোতেও বিশাল বিতর্ক আর ক্ষোভের ঝড় তুলেছে পোস্টারটি।

মোদিকে শুভেচ্ছা জানাতে ব্যস্ত বলিউড

সারা দেশ যখন নমো মন্ত্রে আবদ্ধ৷ তখন আরব সাগরের তীরের মায়ানগরীর বলিউড বাদ পড়ে থাকে কি করে৷ তাই তো দিল্লির মসনদে তিন দশক পর স্থায়ী সরকারের ম্যাজিক ফিগার পেরিয়ে একক সংখ্যাগরিষ্ঠতা পেয়ে বিজেপির কাণ্ডাড়ি মোদিকে শুভেচ্ছা জানাতে ব্যস্ত বলিউড বিগিজরা৷ অভিনন্দন জানিয়েছেন শাহরুখ খান, রজনীকান্ত, অনুপম খের, আশা ভোঁসলে, শেখর কপূর, প্রীতি জিনতা, করণ জোহর প্রায় গোটা বলিউড৷

রজনীকান্ত টুইট করে মোদিকে জানিয়েছেন, আমার আন্তরিক শুভেচ্ছা রইল আপনার এই ঐতিহাসিক জয়ে।

পরিবারতন্ত্রের শেষ হল।

সূচনা হল এক নতুন ভারতের। নতুন সুযোগ, নতুন ভবিষ্যত। অবহেলায় যেন নষ্ট না হয়। শুভেচ্ছা জানিয়ে মোদিকে টুইট করে বলেছেন শেখর কপূর।

আশা ভোঁসলে টুইট করে অভিনন্দন করে জানিয়েছেন, শেষপর্যন্ত দিল্লির তখতে এমন একজন প্রধানমন্ত্রী এলেন যিনি অন্তত হিন্দি বলতে পারেন…..জয় হিন্দ।

শাহরুখ খানের জানান, স্পষ্ট জনমতের পক্ষে রায় দিয়েছে ভারতবর্ষ। এই রায় থেকে একটাই সত্যি প্রমাণিত পরিবর্তনই একমাত্র স্থায়ী। এখন সময় দৃঢ় বিশ্বাস নিয়ে এগিয়ে চলার।

পরিচালক, প্রযোজক কর্ণ জহোরের প্রতিক্রিয়া মোদির জয় বলিউডের এই বছরের প্রথম ব্লকবাস্টার। জয় দিয়ে শুরু, কোনও আর্থিক ক্ষতি নেই।

মোদি সুনামি আছড়ে পড়েছে আরব সাগরের তীরেও। যুব সম্প্রদায় তাঁদের রায় জানিয়ে দিয়েছেন। আমার তরফ থেকে নরেন্দ্র মোদি এবং তাঁর দলের জন্য রইল আন্তরিক শুভেচ্ছা, জানিয়েছেন ছবি পরিচালক মধুর ভাণ্ডরকর।

সুদিন এসে গেল, জয় হো, লিখেছেন চণ্ডীগড়ের জয়ী বিজেপি প্রার্থী কিরণ খের-এর স্বামী অনুপম খের-এর।

কেন্দ্রে শেষপর্যন্ত স্থায়ী সরকার এল, প্রতিক্রিয়া প্রীতি জিন্টার।

নবাগত ধনুষের প্রতিক্রিয়া, ম্যাজিক হয়েছে, পরিবর্তন এসে গেছে।

এক ছবি নিয়ে সালমান-জন লড়াই

'মাসলম্যান'খ্যাত সালমান খান ও "বলিউডের হাঙ্ক" খ্যাত অভিনেতা জন আব্রাহামের মধ্যে সিনেমা নির্মাণ নিয়ে দ্বন্দ্ব শুরু হয়েছে। ভারতের গামা পালোয়ানের জীবনী নিয়ে সিনেমা নির্মাণের পরিকল্পনা করছেন তারা। তবে এ তারকাদ্বয়ের দাবি পরস্পরের পরিকল্পনা সম্পর্কে তারা কিছুই জানতেন না।

 

সালমানের প্রযোজনায় গামা পালোয়ানের জীবনীনির্ভর সিনেমাটি পরিচালনা করছেন 'গার্ভ'খ্যাত পরিচালক পুুনিত ইসার জার। সালমানের ইচ্ছাতেই তার ছোটভাই সোহেল খান গামার চরিত্রটি রূপদান করবেন। সেই লক্ষ্যেই সোহেল গত এক বছর ধরে নিজেকে গামা পালোয়ানের আদলে প্রস্তুত করছেন।

 

এদিকে, জনের প্রযোজিত সিনেমাতে তিনি নিজেই গামা পালোয়ানের ভূমিকায় অভিনয় করবেন। সিনেমাটি পরিচালনা করবেন 'বাদমাশ কাম্পানি'খ্যাত পরিচালক পারমিত শেঠি। দুটি সিনেমার শিরোনামই রাখা হয়েছে 'গামা'।

 

তবে এ প্রসঙ্গে পারমিত শেঠি বলেন, 'দুই প্রযোজক কীভাবে একই শিরোনামে দুটি সিনেমা নিবন্ধন করতে পারেন তা আমার বোধগম্য নয়। দুই পক্ষকেই নাম পরিবর্তনের বিষয়টি নিয়ে সমঝোতায় আসা প্রয়োজন।'

 

বলিউডে অবশ্য এ ধরনের দাবি নতুন কিছু নয়। মুক্তির মিছিলে থাকা অক্ষয় কুমার অভিনীত 'হলিডে' নিয়েও কিছুদিন আগে ভাট ক্যাম্পের পূজা ভাটের সঙ্গে লড়াইয়ে জড়াতে হয়েছে প্রযোজক বিপুল শাহকে। পরে অবশ্য পূজা তার দাবি ছেড়ে দেন। তবে সালমান-জনের লড়াইয়ে কে জেতেন তাই এখন দেখার বিষয়।

 

 

 

বিখ্যাত বলিউড তারকারা এখন আর তখন

বলিউডের ঝলমলে গ্ল্যামার জগতের তারকারা কি সব সময়েই এতো গ্ল্যামারাস ছিলো? নাকি সিনেমার জগতে পা রাখার পর নিজেকে ধীরে ধীরে গ্রুমিং করেছে তারা? সত্যটা এই যে, আজকের এই গ্ল্যামারাস তারকারা কখনোই এতটা আকর্ষণীয় ছিলেন না অতীতে। অনেকে তো দেখতে ছিলেন রীতিমত বাজে! বিশ্বাস হলো না? তাহলে আসুন দেখে নেয়া যাক বলিউডের জনপ্রিয় কিছু তারকার অতীতের কিছু ছবি। তালিকায় আছে ঐশ্বরিয়া রাই হতে শুরু করে প্রিয়াঙ্কা চোপড়া, রণবীর কাপুর, সানি লিওন সহ অনেকেই!

শাহরুখ খান,অজয় দেবগণ,সুনীল শেঠী, মনোজ বাজপেয়ীকে নোটিশ পাঠাল আদালত

বলিউড তারকা শাহরুখ খান,মনোজ বাজপেয়ী,অজয় দেবগন এবং সুনীল শেঠীকে একটি মদের প্রচার চালানোর জন্য বিজ্ঞপ্তি জারি করেছে মধ্যপ্রদেশ আদালত। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাজ্যে একটি বিশেষ মদের ব্র্যান্ডের প্রচার রাজ্য আবগারি আইন লঙ্ঘনের সামিল।

এই আইনের অধীনে রাজ্যে যে কোনও মদের বিজ্ঞাপন নিষিদ্ধ তালিকায় পড়ে। হাই কোর্টের গোয়ালিয়র বেঞ্চ বলিউড তারকাদের এবং সংশ্লিষ্ট ৩টি মদ সংস্থার এমডিকে ৬ সপ্তাহের মধ্যে নিজেদের জবাব জানাতে বলেছে।

ঋত্বিকের সাথে ক্যাটরিনার গোপন প্রেমের যত প্রমাণ!

ঋত্বিক ও সুজানের বিয়ে ভেঙে গেছে সেটা এখন সবাই জানেন। এদিকে ক্যাটরিনা নাকি চুটিয়ে প্রেম করছেন রণবীরের সাথে, যদিও দুজনের কেউই স্বীকার করেননি ব্যাপারটা। তবে এই সবের মাঝে আরও একই কাহিনী আছে, আর সেটা হলো ঋত্বিকের প্রতি ক্যাটের গোপন প্রেম। না, সিনেমার পর্দায় নয়। বাস্তবেই! আর ঋত্বিকের সংসার ভাঙার পেছনে এটাও একটা কারণ!


ঋত্বিক-সুজানের বিচ্ছেদের জন্য ক্যাটরিনা কাইফকে দায়ী করেও খবর প্রকাশ করেছে বলিউডকেন্দ্রিক একাধিক সংবাদমাধ্যম। প্রকাশিত খবরে দাবি করা হয়েছে, পর্দার পাশাপাশি বাস্তব জীবনে ঋত্বিকের সঙ্গে ক্যাটরিনার ঘনিষ্ঠতা মোটেও মেনে নিতে পারছিলেন না সুজান। ব্যাং ব্যাং ছবিতে জুটি বেঁধেছেন ঋত্বিক-ক্যাটরিনা।

Page 1 of 3