ঢাকা,শুক্রবার, ১৩ মার্চ ২০১৫, ২৯ ফাল্গুন ১৪২১, ২১ জমাদিউল আউয়াল ১৪৩৬

Saturday, 01 March 2014 16:02

তিন কোম্পানির লভ্যাংশ ঘোষণা

Rate this item
(0 votes)

 

ঢাকা: শেয়ারবাজারের তালিকাভুক্ত তিনটি কোম্পানি শেয়ার হোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিগুলো হলো- প্রকৌশল খাতের বিএসআরএম স্টিল, ব্যাংকিং খাতের ট্রাস্ট ব্যাংক ও বিবিধ খাতের সিনো-বাংলা ইন্ডাস্ট্রি লিমিটেড।

বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এ তথ্য জানিয়েছে।

 

বিএসআরএম স্টি

কোম্পানির পরিচালনা পর্ষদ গত ৩১ ডিসেম্বর সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ (ক্যাশ ডিভিডেন্ড) সুপারিশ করেছে। কোম্পানির শেয়ার হোল্ডারদের মাধ্যমে তা বাস্তবায়নের জন্য এজিএমের তারিখ ঠিক করেছে ২৪ এপ্রিল। এদিন সকাল ১১টায় ঢাকার ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশে এজিএম অনুষ্ঠিত হবে। কোম্পানির রেকর্ড ডেট ঠিক করা হয়েছে আগামী ৯ মার্চ।  

ট্রাস্ট ব্যাংক

কোম্পানির পরিচালনা পর্ষদ গত ৩১ ডিসেম্বর সমাপ্ত অর্থ বছরের জন্য ১২ শতাংশ স্টক লভ্যাংশ (বোনাস শেয়ার) সুপারিশ করেছে। এজিএম ২২ মে সকাল ১১টায় আর্মি গলফ ক্লাবে অনুষ্ঠিত হবে। কোম্পানির রেকর্ড ডেট ৮ এপ্রিল।

সিনোবাংলা ইন্ডাস্ট্রি

কোম্পানির পরিচালনা পর্ষদ গত ৩১ অক্টোবর সমাপ্ত অর্থ বছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ (ক্যাশ ডিভিডেন্ড) সুপারিশ করেছে। এছাড়া পরিচালনা পর্ষদের জরুরি বোর্ড সভা  (ইজিএম) এ কোম্পানির সংঘস্মারক এবং সংঘস্মারকবিধি পরিবর্তনের মাধ্যমে কোম্পানির অনুমোদিত মূলধন বৃদ্ধি করে ৩২ কোটি কোটি থেকে ১০০ কোটি কোটিতে উন্নীত করার সিদ্ধান্ত নিয়েছে। ইজিএম এবং এজিএম আগামী ২২ মে সকাল ১১টা ৩০ মিনিটে কোম্পানির বড় বালুকান্দী, গজারিয়া, মুন্সিগঞ্জস্থ কারখানা প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। এর রেকর্ড ডেট আগামী ১৮ মার্চ।