ঢাকা,শুক্রবার, ১৩ মার্চ ২০১৫, ২৯ ফাল্গুন ১৪২১, ২১ জমাদিউল আউয়াল ১৪৩৬

মুক্তিপণের বিনিময়ে কলেজ ছাত্র উদ্ধার, আটক ৯

Rate this item
(0 votes)

রাজধানী থেকে অপহরণের পর মুক্তিপণের বিনিময়ে সিরাজগঞ্জ থেকে ছাড়া পেয়েছে কলেজ ছাত্র রাজিব। চাচাতো ভাইয়ের সহযোগিতায় প্রেমের ফাঁদ পেতে গত ৮ এপ্রিল রাজধানীর এয়ারপোর্ট এলাকা থেকে অপহৃত হন মাইলস্টোন কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র রাজিব।

মুক্তিপণ হিসেবে দাবি করা হয় ৩০ লাখ টাকা।

পরিবারের পক্ষ থেকে মুক্তিপণ হিসেবে নগদ ২৪ লাখ টাকা দেয়ার পর সিরাজগঞ্জের দুর্গম চর এলাকা থেকে তাকে উদ্ধার করে র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ান (র‍্যাব)।

নানা কৌশলে প্রেমের সম্পর্ক গড়ে তোলা হয় রাজিবের সঙ্গে, নেপথ্যের নায়িকা সুমাইয়া শারমিন মোনামী। প্রেম পরবর্তী দেখা করার জন্য বিমান বন্দর এলাকায় রাজিবকে আসতে বলেন মোনামী। সেখানে রাজিব পৌঁছালে পূর্ব পরিকল্পনা অনুযায়ি ভয়ভীতি দেখিয়ে তাকে মাইক্রেবাসে করে নিয়ে যাওয়া হয় টাঙ্গাইলের ভূয়াপুর, তারপর সেখান থেকে সিরাজগঞ্জ।

র‌্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইং পরিচালক এটিএম. হাবিবুর রহমান বলেন, রাজিবের পরিবার ও আইন শৃঙ্খলা বাহিনীর নানান পদক্ষেপ সম্পর্কে অপহরনকারীদের বিভিন্ন তথ্য দিয়ে সহায়তা করেছিলো রাজিবের চাচাতো ভাই তরুন। র‍্যাবের সদস্যরা এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে শনিবার রাতে ডেমরার সারুলিয়া থেকে ৪ জন সহ দেশের বিভিন্ন জায়গা থেকে আরো ৫ জনকে আটক করে।

র‌্যাব আরও জানায়, অপহরনকারীদের দেয়া মুক্তিপনের ২৪ লাখ টাকার মধ্যে মাত্র ৭ লাখ টাকা উদ্ধার করা হয়েছে। তবে এই অপহরনকারী দলের মূল হোতা রুহুল এখনো পলাতক রয়েছে। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।