ঢাকা,শুক্রবার, ১৩ মার্চ ২০১৫, ২৯ ফাল্গুন ১৪২১, ২১ জমাদিউল আউয়াল ১৪৩৬

Sunday, 12 October 2014 22:42

আ.লীগ থেকেও লতিফকে বহিষ্কার Featured

নবী, হজ ও তাবলীগ জামাত সম্পর্কে অবমাননাকর বক্তব্য দেয়ায় মন্ত্রিসভার পর দলের প্রাথমিক সদস্য পদ থেকেও আবদুল লতিফ সিদ্দিকীকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ। একই সঙ্গে দলের প্রেসিডিয়াম সদস্যের পদ থেকেও তাকে অব্যাহতি দেয়া হয়েছে।

রোববার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের এক সভা এমন সিদ্ধান্ত নেয়া হয়। বৈঠক সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

বৈঠক সূত্র জানায়, বৈঠকে দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম আবদুল লতিফ সিদ্দিকীকে বহিষ্কারের প্রস্তাব করেন। এসময় বৈঠকে উপস্থিত সকলেই তার প্রস্তাব সমর্থন করেন।

 

বহিস্কারের বিষয়ে সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, ‘লতিফ সিদ্দিকীর প্রাথমিক সদস্যপদ সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। তাকে ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর দেয়া হবে। সে দল থেকে বহিষ্কার হলে তার সংসদ সদস্যপদ বাতিল হবে।’

 

এর আগে শেখ হাসিনার সূচনা বক্তব্যের পরে বৈঠক শুরু হয়। শেখ হাসিনার সভাপতিত্বে বৈঠকে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্যরা উপস্থিত ছিলেন।

 

এর আগে রোববার দুপুরে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীকে মন্ত্রিপরিষদ থেকে অপসারণ করে প্রজ্ঞাপন জারি করা হয়। রাষ্ট্রপতির স্বাক্ষর শেষে প্রজ্ঞাপন জারির বিষয়টি নিশ্চিত করেন মন্ত্রিপরিষদ সচিব মোশাররাফ হোসাইন ভূইঞা। তিনি জানান, এ প্রজ্ঞাপনের মধ্য দিয়ে আব্দুল লতিফ সিদ্দিকীর নিয়োগের অবসান হয়েছে।