ঢাকা,শুক্রবার, ১৩ মার্চ ২০১৫, ২৯ ফাল্গুন ১৪২১, ২১ জমাদিউল আউয়াল ১৪৩৬

Sunday, 28 September 2014 23:15

প্রধানমন্ত্রী বিদেশে মিথ্যাচার করছেন- মির্জা ফখরুল

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদেশের মাটিতে বাংলাদেশের জনগণের বিরুদ্ধে মিথ্যাচার করেছেন বলে অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার বিকেলে জাতীয় প্রেসক্লাবে জিয়া সাংস্কৃতিক সংগঠনের (জিসাস) ২২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে জিয়া স্বর্ণপদক-২০১৪ প্রদান ও বর্তমান প্রেক্ষাপটে দেশপ্রমিক জনগণের ভূমিকা শীর্ষক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, ‘গতকাল প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রে বলেছেন, বিএনপি জামায়াত সহিংসতা ও সন্ত্রাস করেছে। এই মিথ্যাচারের মাধ্যমে তিনি জনগণের সঙ্গে প্রতারণা করেছেন। কিন্তু বিএনপি একটি উদার গণতান্ত্রিক রাজনৈতিক দল। এ দল জঙ্গিবাদ, সন্ত্রাস ও সহিংসতায় বিশ্বাস করে না। আওয়ামী লীগ কখনোই গণতন্ত্রে বিশ্বাস করে না।’

 

তিনি আরো বলেন, ‘আওয়ামী লীগ মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছে এটা অস্বীকার করার কোনো উপায় নেই। কিন্তু তারা কখনোই গণতন্ত্রে বিশ্বাস করেনি। অবৈধ সরকারের অবৈধ প্রধানমন্ত্রী তাদের একদলীয় শাসন ব্যবস্থা স্থায়ী করতে সব আয়োজন সম্পন্ন করেছে। নিজেদের মতো করে সরকার গঠন করেছে।’

 

সংগঠনের সভাপতি আবুল কাসেম রানার সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাভোকেট খন্দকার মাহবুব, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক গাজী মাজহারুল আনোয়ার প্রমুখ।