ঢাকা,শুক্রবার, ১৩ মার্চ ২০১৫, ২৯ ফাল্গুন ১৪২১, ২১ জমাদিউল আউয়াল ১৪৩৬

Sunday, 21 September 2014 18:39

টাকা দিয়ে ২০দলীয় জোট ভাঙার অভিযোগ ‘ডাহা মিথ্যা’: ইনু Featured

সরকারের পক্ষ থেকে টাকা দিয়ে ২০দলীয় জোট ভাঙার অভিযোগ ‘ডাহা মিথ্যা’ বলে দাবি করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। আজ রবিবার সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের কাছে তিনি এ মন্তব্য করেন।

‘যারা গণতন্ত্রের আশায় খালেদা জিয়ার সঙ্গে গিয়েছিলেন, তারা হতাশ হয়ে জোট থেকে বেড়িয়ে এসেছেন’ মন্তব্য করে তথ্যমন্ত্রী বলেন ‘তারা বুঝতে পেরেছেন, খালেদা জিয়া জঙ্গিবাদের রক্ষক, ষড়যন্ত্র ও চক্রান্তের রাজনীতি করেন। তাই তার বিভ্রান্তির খপ্পর থেকে শরিকেরা একে একে বেরিয়ে আসছেন।’

ইনু বলেন, জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদী ধর্মের গামছা পরে ধর্মগুরু সাজার অপচেষ্টা চালিয়েছিলেন। কিন্তু আদালত প্রমাণ করেছে, তিনি যুদ্ধাপরাধী, খুনি ও লুণ্ঠনকারী। আর এসব অভিযোগ প্রমাণ হওয়ার পর জামায়াতের হরতাল ডাকার মানে অপরাধীকে রক্ষার অপচেষ্টা করা।

 

বিএনপির হরতালের ডাক প্রসঙ্গে মন্ত্রী বলেন, বিচারপতিদের অভিশংসনের বিষয়ে হরতাল ডাকার কোনো প্রয়োজন বা যুক্তি নেই। সংবিধানের ষোড়শ সংশোধনীতে বিচারকদের স্বাধীনতায় কোনও রকমের হস্তক্ষেপ করা হয়নি। তবে তাদেরও নৈতিক স্খলন ঘটতে পারে। আর সেই ধরনের ঘটনা ঘটলে অপসারণের বিধান আনার বিষয়টি সুষ্পষ্ট করা হয়েছে। তাই এ ইস্যুতে হরতাল ডাকার অর্থ হচ্ছে জামায়াতের হরতালকে সহযোগিতা ও সমর্থন দেওয়া।