ঢাকা,শুক্রবার, ১৩ মার্চ ২০১৫, ২৯ ফাল্গুন ১৪২১, ২১ জমাদিউল আউয়াল ১৪৩৬

Monday, 07 July 2014 15:01

'হাসিনাকে খুশি করতে খালেদাকে হত্যার হুমকি ইনুর'

নবদেশ,ঢাকা : শেখ হাসিনাকে খুশি করতে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু খালেদা জিয়াকে হত্যা করার হুমকি দিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি’র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী।

সোমবার বেলা ১১টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপি’র চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সম্প্রতি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর দেওয়া হত্যার হুমকির প্রতিবাদে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, ১৯৭২-৭৫ সাল পর্যন্ত জাসদ নেতাদের ভূমিকা নিয়ে সম্প্রতি সংসদে মহাজোটের নেতাদের দেওয়া বক্তব্যে তথ্যমন্ত্রী হাসানুল হক বিব্রত হয়ে জনগণের দৃষ্টি ভিন্ন খাতে নিতে প্রধানমন্ত্রীর মনোরঞ্জনের জন্য জাসদের তরবারি নিয়ে খালেদা জিয়ার বিরুদ্ধে বক্তব্য রেখেছেন।

আওয়ামী লীগকে খুশি করতে জাসদ বাদ দিয়ে আওয়ামী লীগের মুখপাত্র হিসেবে ইনু মাঠে নেমেছেন বলে জানান তিনি।

রিজভী বলেন, খালেদা জিয়া ও তারেক রহমানের নাম শুনলেই আওয়ামী লীগ নেতারা হিস্টরিয়া রোগে আক্রান্ত হয়ে পড়ে।

 

সরকার জনগণের জান ও মালের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে অভিযোগ করে রিজভী বলেন, গণবিচ্ছিন্ন হয়ে সরকার এখন বিরোধী দলের নেতা-কর্মীদের ওপর হামলা মামলা দিয়ে আন্দোলন বানচাল করার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।

 

এ সময় অতীত থেকে শিক্ষা নিয়ে আলাচনার মাধ্যমে নির্বাচন দিতে সরকারের প্রতি আহ্বান জানান। অতীতের ইতিহাস স্মরণ করিয়ে দিয়ে বিএনপি’র এ নেতা বলেন, এখনো সময় আছে জনগণের ইচ্ছার প্রতি সম্মান দেখিয়ে ক্ষমতা থেকে পদত্যাগ করুন। অন্যথায় আওয়ামী লীগের অবস্থা  আগের থেকে আরো ভয়ঙ্কর হবে বলে হুঁশিয়ারি দেন তিনি।