ঢাকা,শুক্রবার, ১৩ মার্চ ২০১৫, ২৯ ফাল্গুন ১৪২১, ২১ জমাদিউল আউয়াল ১৪৩৬

Monday, 26 May 2014 23:37

তারেক রহমানকে ভারত সফরের আমন্ত্রণ জানালেন নরেন্দ্র মোদী

ভারতের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেয়ার পর নরেন্দ্র মোদীকে সর্বপ্রথম অভিনন্দন জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমান। শপথ গ্রহণের পরপরই তারেক রহমানের পক্ষ থেকে তার লিখিত শুভেচ্ছা বার্তাটি প্রধানমন্ত্রী মোদীর হাতে পৌঁছে দেন বিজেপির সেন্ট্রাল ফরেন অ্যাফেয়ার্স সেক্রেটারি বিজে জলি।

এ বার্তা পেয়ে তিনি তারেক রহমানকে তার দল ও সরকারের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং তারেক রহমানকে ভারত সফরের আমন্ত্রণ জানান।

বিজে জলি টেলিফোনে তারেক রহমানকে এ তথ্য জানান।

লন্ডনে অবস্থানরত তারেক রহমানের পক্ষ থেকে জানানো হয়, তিনি তার বার্তায় ভারতের নতুন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বলেছেন, আপনার সুযোগ্য ও গতিশীল নেতৃত্বে বাংলাদেশ-ভারত এবং বিএনপি-বিজেপির পারস্পরিক সম্পর্ক অতীতের চেয়েও জোরদার হবে। সার্কের গুরুত্বপূর্ণ দেশ হিসেবে আপনি এ অঞ্চলের সার্বিক উন্নয়নে বিশেষ ভূমিকা রাখবেন বলে আমি প্রত্যাশা করি। আপনার মাধ্যমে দুই দেশ ও দুই দলের মধ্যে সম্পর্কের এক নতুন দিগন্তের সূচনা হবে।

তারেক রহমান আশা প্রকাশ করেন, নতুন প্রধানমন্ত্রী মোদী অতীতের সম্পর্কের সীমাবদ্ধতাগুলো দূর করে বাংলাদেশের জনগণের প্রত্যাশার প্রতিফলন ঘটাবেন। এতে সংখ্যাধিক্য জনগণের নেতিবাচক মনোভাবের পরিবর্তন ঘটবে। ভারত হয়ে উঠবে বাংলাদেশের সর্বসাধারণের সবচেয়ে ঘনিষ্ঠ বন্ধুরাষ্ট্র। একদেশদর্শী ভূমিকার অবসান ঘটবে বলে আশা প্রকাশ করেন