ঢাকা,শুক্রবার, ১৩ মার্চ ২০১৫, ২৯ ফাল্গুন ১৪২১, ২১ জমাদিউল আউয়াল ১৪৩৬

Saturday, 24 May 2014 15:33

সমাবেশ চলবে, খালেদা জিয়া আসবেন : খন্দকার মাহবুব

দেশজুড়ে গুম, খুন ও অপহরণের প্রতিবাদে সুপ্রিমকোর্ট প্রাঙ্গনে ডাকা আইনজাবীবীদের সমাবেশ চলবে ও সেখানে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া উপস্থিত হবে বলে জানিয়েছেন বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস-চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন। আজ সকাল সড়ে দশটায় সুপ্রিমকোর্ট প্রাঙ্গনে পুলিশি বাধা উপেক্ষা করে আইনজীবীদের সমাবেশে উপস্থিত হয়ে তিনি এ তথ্য জানান। তিনি বলেন, সুপ্রিমকোর্ট প্রাঙ্গনে সমাবেশ করতে বার কাউন্সিলের অনুমতি লাগে।

আজকের আইনজীবীদের সমাবেশ করার সে অনুমতি দেয়া হয়েছে।

পুলিশ অবৈধভাবে আইনজীবীদের বাধা দিচ্ছে। অন্যায়ভাবে তাদের নির্যাতন ও গ্রেপ্তার করছে। তিনি পুলিশের এমন আচরণে তীব্র ক্ষোভ প্রকাশ করেন। তিনি বিশ্ববিবেকের দৃষ্টি আকর্ষণ করে বলেন, বাংলাদেশে আজ আইনের শাসন ও মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে। বর্তমান অবৈধ সরকার পুলিশকে এ কাজে ব্যবহার করছে। সুপ্রিমকোর্ট প্রাঙ্গনে প্রতিনিয়তই সভা-সমাবেশ হচ্ছে। উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে খন্দকার মাহবুব বলেন, আইনজীবীদের সমাবেশ করতে বাধা আছে এমন কোন নথি পুলিশ দেখাতে পারবে না।

আমরা প্রধান বিচারপতি ও রেজিস্ট্রারকে বিষয়টি অবহিত করেছি। তবে ঘটনাস্থলে উপস্থিত ডিএমপির রমনা জোনের এসি শিবলী নোমান জানান, বিএনপিপন্থী আইনজীবীদের অভিযোগ সত্য নয়। সুপ্রিমকোর্ট প্রাঙ্গনে সমাবেশ না করার ব্যাপারে আদালতের নির্দেশনা আছে। আইনজীবীদের গ্রেপ্তারের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, গ্রেপ্তারকৃতরা পুলিশের কাজে বাধার সৃষ্টি করেছে।

Last modified on Saturday, 24 May 2014 15:46