ঢাকা,শুক্রবার, ১৩ মার্চ ২০১৫, ২৯ ফাল্গুন ১৪২১, ২১ জমাদিউল আউয়াল ১৪৩৬

Wednesday, 21 May 2014 12:55

মির্জা ফখরুল বলেন,-উদোর পিন্ডি বুধোর ঘাড়ে চাপানোর চেষ্টা চলছে

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ফেনীর চেয়ারম্যান হত্যাকান্ডের ঘটনা উল্লেখ করে বলেন, বর্তমান সরকারের আভ্যন্তরীণ কোন্দলের শিকার ফুলগাজী উপজেলা চেয়ারম্যান একরামুল হক। এখন সরকার এই ঘটনায় বিরোধী দলের নেতাকর্মীদের জড়াতে উদোর পিন্ডি বুধোর ঘাড়ে চাপানোর চেষ্টা করছে।

বুধবার সকাল ১১ টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি এই সব কথা বলেন।

ফখরুল বলেন, তড়িঘড়ি করে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বিবৃতি দিয়ে বিরোধী দলের উপর দোষ চাপানোতে বুঝা যায় সরকারের থলের বিড়ালটি থলিতেই রাখতে চাচ্ছেন। কিন্তু আসল বিড়ালটি ঠিকই বেরিয়ে পড়বে এবং মিথ্যা অপসৃত হবেই।

যেভাবে শত চেষ্টা করেও নারায়ণগঞ্জের ঘটনা ধামাচাপা দিতে পারেনি ঠিক তেমনিভাবে ফেনীর ঘটনাকে ধামাচাপা দেয়ার অপচেষ্টা ব্যর্থতায় পর্যবসিত হবে।

ফখরুল বলেন, বর্তমান অবৈধ সরকার নিজেদের সন্ত্রাসী-গডফাদারদের মানবতা  বিপন্নকারী কর্মকান্ড ঢাকা দেয়ার জন্য কোন ধরনের তদন্ত ও বিচারিক প্রক্রিয়া সম্পন্ন হওয়া ব্যতিরেকে অন্যের ঘাড়ে দোষ চাপিয়ে দেয়।

সম্প্রতি নারায়ণগঞ্জসহ সারা দেশে বেআইনি গুম খুন অপহরণ গুপ্ত হত্যা মুক্তিপণ আদায় ক্রসফায়ার ও বন্দুক যুদ্ধের নামে মানুষ হত্যার কারণে জাতীয় ও আন্তর্জাতিকভাবে বর্তমান অবৈধ সরকার নিন্দিত ঘৃণিত ও বিচ্ছিন্ন হয়ে পড়ছে। তাই নিজেদের অপবাদ অপকর্ম ঘুচাতে প্রধানমন্ত্রী ফেনীর ফুলগাজী হত্যাকান্ডের দায় বিরোধীদলের উপর চাপাতে চেষ্টা করছেন।

ফেনী  হত্যাকান্ডের নিরপেক্ষ তদন্তের মধ্য দিয়ে সত্য উদঘাটন করে ঘটনার সাথে প্রকৃত জড়িতদের অবিলম্বে উপযুক্ত শাস্তির দাবি জানান ফখরুল।

সংবাদ সম্মেলনে দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, ছাত্র বিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সহ-ছাত্র বিষয়ক সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, সহ-দপ্তর সম্পাদক আবদুল লতিফ জনি, মহিলা দলের সাধারণ সম্পাদিকা শিরিন সুলতানা প্রমুখ উপস্থিত ছিলেন।