ঢাকা,শুক্রবার, ১৩ মার্চ ২০১৫, ২৯ ফাল্গুন ১৪২১, ২১ জমাদিউল আউয়াল ১৪৩৬

Saturday, 17 May 2014 14:10

সরকার র‌্যাবকে ধ্বংস করার জন্যই এই বাহিনীকে রক্ষীবাহিনীতে পরিণত করেছে Featured

সরকার বিরোধীদল নির্মূলে র‌্যাবকে রক্ষীবাহিনীতে পরিণত করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।


শনিবার সকালে রাজধানীর নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।


রুহুল কবির রিজভী বলেন, একাত্তরের পরে আওয়ামী লীগ যে প্রক্রিয়ায় রক্ষীবাহিনী গঠন করে দেশের সাধারণ মানুষকে জিম্মি করতে চেয়েছিল ঠিক একই প্রক্রিয়ায় বর্তমান সরকার র‌্যাবকে রক্ষীবাহিনীতে পরিণত করেছে। র‌্যাব যখন আইনশৃঙ্খলা রক্ষায় সুনাম অর্জন করছে ঠিক তখনই সরকার র‌্যাবকে ধ্বংস করার জন্য এই সিদ্ধান্ত গ্রহণ করেছে।


রিজভী অভিযোগ করেন, গুম ও অপহরণ রোধে সরকার কোন পদক্ষেপ গ্রহণ করেনি। বরং সরকার গুম ও অপহরণে আইনশৃঙ্খলা বাহিনীকে আরো বেশী উৎসাহিত করছে।


নারায়াণগঞ্জের ৭ খুনের তদন্তের প্রসঙ্গে তিনি বলেন, আইনি প্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত কিছু বলা যাবে না। ঘটনার পর খুনিদের গ্রেপ্তারে আইনশৃঙ্খলা বাহিনী গড়িমসি করছে। এতে আমার মনে হয় নিহতদের পরিবাররা সঠিক বিচার পাবে না।


গুম ও অপহরণে বিষয় নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের তীব্র সমালোচনা করে রিজভী বলেন, প্রকৃত অপরাধকে আড়াল করতেই প্রধানমন্ত্রীসহ সরকারের মন্ত্রী-এমপিরা উচ্চ ভাষায় গণমাধ্যমের সামনে কথা বলছেন।


বিএনপির এই শীর্ষ নেতা বলেন, নারায়াণগঞ্জে ঘটনার পরও সরকারের টনক নড়েনি। এই ঘটনার পর সরকার হিং¯্রতর রুপ ধারণ করেছে এবং গুপ্ত হত্যা করে তারা দেশকে নৈরাজ্যের দিকে নিয়ে যাচ্ছে।