ঢাকা,শুক্রবার, ১৩ মার্চ ২০১৫, ২৯ ফাল্গুন ১৪২১, ২১ জমাদিউল আউয়াল ১৪৩৬

Tuesday, 13 May 2014 08:15

আমাদের ডাকে জনগণ আসেনি: খন্দকার মাহবুব

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেন, আমাদের জনসমর্থন থাকার পরও বিগত দিনে রাস্তায় আমাদের ডাকে জনগণ আসেনি। যে কারণে এ অবৈধ সরকার ক্ষমতাই এসেছে। ক্ষমতাই এসে অত্যাচার করছে। এ অবৈধ সরকারকে বিদায় না দেওয়া পর্যন্ত হত্য গুম অপহরণ চলবে। এ ধরনের সভা, সেমিনার করে কোনো লাভ হবে না। আজ সোমবার জাতীয় প্রেসক্লাবে শত নাগরিক নামের একটি সংগঠন আয়োজিত গুম খুন অপহরণ, বিপর্যস্ত জনজীবন শীর্ষক গোলটেবিল আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
 
তিনি আরও বলেন, এ সরকার অবৈধ।

এ অবৈধ সরকার আইনশৃঙ্খলা বাহিনীর উপর নির্ভর করে ক্ষমতায় এসেছে। ‌আর যারা আইনশৃঙ্খলা বাহিনীর উপর নির্ভর করে ক্ষমতায় আসে তাদের পক্ষে আইনশৃঙ্খলা বাহিনীকে নিয়ন্ত্রণ করা সম্ভব না। এ কারণেই গুম খুনের ঘটনা ঘটছে। এসব বন্ধে এ অবৈধ সরকারকে বিদায় করতে হবে।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের এক অংশের নেতা শওকত মাহমুদ বলেন, র‍্যাবকে সরকারের রক্ষীবাহিনী হিসেবে ব্যবহার করা হচ্ছে। এ সময় তিনি নারায়ণগঞ্জের ঘটনা উল্লেখ করে বলেন, র‍্যাবের সিও হয় সেনাবাহিনী থেকে। সেনাবাহিনীর কোনো সদস্য উপরের নির্দেশ ছাড়া কোনো পদক্ষেপ গ্রহণ করে না। সুতরাং বিষয়টি ক্ষতিয়ে দেখতে হবে নারায়ণগঞ্জের ঘটনায় শুধু কর্নেল তারেক জড়িত, না কি আরও অনেকে আছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এমাজউদ্দিন আহমেদের সভাপতিত্বে বৈঠকে আরও বক্তব্য রাখেন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশর (ড্যাব) মহাপরিচালক ডা. এ জেড এম জাহিদ হোসেন, অধ্যাপক মাহবুব উল্লাহ, ইউট্যাব সভাপতি আফম ইউসূফ হায়দার, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক পিয়াস করিম প্রমুখ। বৈঠক পরিচালনা করেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের নেতা আবদুল হাই শিকদার।