ঢাকা,শুক্রবার, ১৩ মার্চ ২০১৫, ২৯ ফাল্গুন ১৪২১, ২১ জমাদিউল আউয়াল ১৪৩৬

Monday, 12 May 2014 00:17

র‌্যাব বিলুপ্তির দাবি খালেদা জিয়ার Featured

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, সরকার র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়নকে (র‌্যাব) দিয়ে খুন, গুম করাচ্ছে। সারাদেশের খুন, গুমের সঙ্গে র‌্যাব জড়িত। তাই র‌্যাবকে অভিলম্বে বিলুপ্ত করা উচিত।

রোববার নিখোঁজ ঢাকা মহানগর বিএনপির ৩৮নং ওয়ার্ডের বিএনপির সাধারণ সম্পাদক সাজেদুল ইসলাম সুমনের পরিবারের প্রতি সমবেদনা জানাতে যান খালেদা জিয়া। সেখানে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, নিরাপত্তার জন্য নয়, মানুষ হত্যার জন্য র‌্যাব ব্যবহার করা হচ্ছে। সরকার র‌্যাবকে রাজনৈতিকভাবে ব্যবহার করে বিরোধীদলের নেতাকর্মীদের ওপর নির্যাতন চালাচ্ছে।

তিনি বলেন, আজ র‌্যাব যা করছে তা আর কেউ করতে পারছে না। অভিলম্বে র‌্যাবকে বিলুপ্ত করা উচিত

। আমাদের পুলিশ বাহিনী আছে। তাদের উপযুক্ত প্রশিক্ষণ দিয়ে মানুষের বন্ধু হিসেবে ব্যবহার করতে হবে।

তিনি আরো বলেন, এ সরকার অবৈধ। একের পর এক খুন, গুম করে চলছে। খুন, গুম বন্ধ করতে হবে। যারা এখনো গুম রয়েছেন তাদের অভিলম্বে পরিবারের কাছে ফেরত দেওয়ার আহ্বান জানান তিনি।

রোববার রাত ৮টার দিকে খালেদা জিয়া সাজেদুল ইসলাম সুমনের বাসায় পৌঁছান। এ সময় তিনি সুমনের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

এ সময় খালেদা জিয়ার সঙ্গে ছিলেন- বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মাহবুবুর রহমান, তরিকুল ইসলাম, বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা ও ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আব্দুস সালাম।