ঢাকা,শুক্রবার, ১৩ মার্চ ২০১৫, ২৯ ফাল্গুন ১৪২১, ২১ জমাদিউল আউয়াল ১৪৩৬

Tuesday, 06 May 2014 23:36

র‌্যাব-পুলিশকে ঘাতক বাহিনীতে পরিণত করেছে সরকার : মির্জা ফখরুল

সরকারি দল বিরোধী দলের নেতাকর্মীদের গুম-খুনের ঘটনায় ছাত্রলীগ-যুবলীগ ছাড়াও র‌্যাব-পুলিশকে ঘাতক বাহিনীতে পরিণত করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, বর্তমান অবৈধ সরকারের বিভিন্ন সন্ত্রাসী বাহিনী কর্তৃক দেশব্যাপী অব্যাহতভাবে বিরোধী নেতা-কর্মীদের হত্যা, অপহরণ, মুক্তিপণ আদায় এবং গুম করছে।

মঙ্গলবার দুপুরে এক বিবৃতিতে গাড়ি চালকসহ সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি মুজিবুর রহমান মুজিব নিখোঁজ হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তিনি এ কথা বলেন।

গত ৪ মে কেন্দ্র ঘোষিত গণঅনশন শেষে বাড়ি ফেরার পথে ঢাকা মেট্রো: ঘ-২৭-৪৬৯৮ নং গাড়িসহ বিএনপি নেতা মুজিবুর রহমান মুজিব গাড়ি চালকসহ নিখোঁজ হন।

মির্জা ফখরুল বলেন, বিরোধী দল ও মতকে নিশ্চিহ্ন করতে বর্তমান ফ্যাসিস্ট শাসকগোষ্ঠী এতটাই সীমালঙ্ঘন করেছে যে, বিরোধী দলের নেতা-কর্মীদেরকে পৈশাচিকভাবে হত্যা ও অপহরণ করে গুম করা যেন তাদের দৈনন্দিন কর্মসূচি হয়ে দাঁড়িয়েছে। আর এই সব জীবনবিনাশী অপকর্মে শাসকগোষ্ঠী নিজেদের অঙ্গ সংগঠন ছাত্রলীগ-যুবলীগ ছাড়াও পুলিশ-র্যা বকে ঘাতক বাহিনীতে পরিণত করে ব্যবহার করছে।

তিনি বলেন, বিরোধী দলের নেতা-কর্মীদের হত্যা ও গুম করে আওয়ামী লীগ নিজেদেরকে রা করতে পারবে না। তাদের মতাবিলাস চরম পরিণতি বরণ করবে। সব অন্যায় ও অপকর্মের বিরুদ্ধে এদেশের সংগ্রামী জনতা এখন ঐক্যবদ্ধ। অচিরেই উচ্ছৃঙ্খল, বেপরোয়া নরঘাতক অবৈধ সরকারের দুঃশাসন থেকে মুক্তি পেতে জনগণ ফ্যাসিস্ট শাসকগোষ্ঠীকে উৎখাত করে বিচারের মুখোমুখি দাঁড় করাবে।

মির্জা ফখরুল অবিলম্বে নিখোঁজ মুজিবুর রহমানসহ তার গাড়িচালককে উদ্ধার করে পরিবারের কাছে ফেরত দেয়ার জোর দাবি জানান।

অপর এক বিবৃতিতে কক্সবাজার জেলার বিএনপি নেতা হাজী মো. সৈয়দকে আওয়ামী সন্ত্রাসী কর্তৃক নির্মম ও পৈশাচিকভাবে পিটিয়ে হত্যা করেছে এমন অভিযোগ করে এর নিন্দা জানিয়ে এ ঘটনায় দায়িদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।