ঢাকা,শুক্রবার, ১৩ মার্চ ২০১৫, ২৯ ফাল্গুন ১৪২১, ২১ জমাদিউল আউয়াল ১৪৩৬

Sunday, 04 May 2014 12:14

হরতালের সমর্থনে আইনজীবীদের মিছিল, বাস ভাঙচুর নারায়ণগঞ্জে Featured

রোববার সকাল সাড়ে ৬টার দিকে নারায়ণগঞ্জ প্রেস কাবের সামনে থেকে হরতালের সমর্থনে মিছিল বের করেন জেলা আইনজীবী সমিতির নেতাকর্মীরা। বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরাও তাদের সাথে যোগ দেন। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে আবার প্রেস কাবের সামনে এসে শেষ হয়। এসময় একটি বাস ভাঙচুর করা হয়।

নারায়ণগঞ্জের আইনজীবী চন্দন সরকারসহ সাতজন নিহতের ঘটনায় জেলা আইনজীবী সমিতির ডাকে আজ রোববার সকাল-সন্ধ্যা হরতাল চলছে। হরতালের সমর্থনে সকালে নারায়ণগঞ্জ শহরে মিছিল-সমাবেশ করেছেন আইনজীবীরা।
মিছিল শেষে প্রেস কাবের সামনে সমাবেশে আইনজীবী সমিতির নেতৃবৃন্দ ছাড়াও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা বক্তব্য দেন।

এদিকে হরতালের কারণে নারায়ণগঞ্জ শহরে যান চলাচল বন্ধ রয়েছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। সেখানে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

নারায়ণগঞ্জের পুলিশ সুপার খন্দকার মহিদ উদ্দিন সাংবাদিকদের জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। শহরে বিজিবি, পুলিশ ও র‌্যাব মোতায়েন করা হয়েছে।

বিএনপি, জামায়াত, সিপিবি, বাসদ, ন্যাপ, গণসংহতি আন্দোলন, সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চসহ নারায়ণগঞ্জের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এই হরতালে সমর্থন দিয়েছে।

জেলা আইনজীবী সমিতির সভাপতি সাখাওয়াত হোসেন খান জানান, সাত খুনের ঘটনায় নারায়ণগঞ্জের সর্বস্তরের মানুষ স্বতঃস্ফূর্তভাবে হরতাল পালন করছে।

অন্যদিকে প্যানেল মেয়র নজরুলসহ সাতজনের হত্যার বিচারের দাবিতে আজ রোববার থেকে ৪৮ ঘণ্টার কর্মবিরতি শুরু করছেন সিটি করপোরেশনের কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারিরা।

গত ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ আদালত থেকে লিংক রোড ধরে ঢাকায় যাওয়ার পথে সিটি করপোরেশনের কাউন্সিলর ও প্যানেল মেয়র নজরুল ইসলামসহ চারজন অপহৃত হন। প্রায় একই সময়ে একই সড়ক থেকে গাড়িচালকসহ অপহৃত হন আইনজীবী চন্দন সরকার। তিন দিন পর গত বুধবার শীতল্যা নদীতে একে একে ছয়জনের এবং পরদিন আরেকজনের লাশ পাওয়া যায়।