ঢাকা,শুক্রবার, ১৩ মার্চ ২০১৫, ২৯ ফাল্গুন ১৪২১, ২১ জমাদিউল আউয়াল ১৪৩৬

Wednesday, 16 July 2014 19:59

এসআই জাহিদুর রহমান আটক Featured

রাজধানীর মিরপুরে এক ঝুট ব্যবসায়ীকে নির্যাতন করে হত্যার অভিযোগে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) জাহিদুর রহমানকে আটক করা হয়েছে। বুধবার তাকে রাজারবাগ পুলিশ লাইন থেকে আটক করা হয়। 

জানা গেছে, বর্তমানে এসআই জাহিদকে মিরপুর থানা হেফাজতে রাখা হয়েছে। তার বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করতে নিহত সুজনের পরিবারকে খবর দেওয়া হয়েছে।

এসআই জাহিদের বিরুদ্ধে চলতি বছরে তিনজনকে হত্যার অভিযোগ রয়েছে। তবে পুলিশ এ সব অভিযোগ বরাবরের মতো অস্বীকার করেছে। সর্বশেষ মিরপুর থানায় কমর্রত অবস্থায় ১২ জুলাই (শনিবার) রাতে তার হেফাজতে হাবিবুর রহমান সুজন নামে এক যুবকের মৃত্যু হয়।

সুজনের পরিবারের অভিযোগ, নির্যাতন করে তাকে হত্যা করা হয়েছে। সুরতহাল রিপোর্টেও নির্যাতনে মৃত্যুর বিষয়টি উঠে এসেছে। এ ঘটনায় ওই দিনই এসআই জাহিদকে থানা থেকে প্রত্যাহার করে রাজারবাগ পুলিশ লাইনে পাঠানো হয়।

এ বিষয়ে মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাউদ্দীন আহমেদ বলেন, নির্যাতনের শিকার সুজনের ময়নাতদন্ত রিপোর্ট হাতে পাওয়ার পর বিকালে তাকে আটক করা হয়। 

উল্লেখ্য, গত ১২ জুলাই রাতে ঝুট ব্যবসায়ী মাহাবুর রহমান সুজনকে আটক করে থানায় নিয়ে আসে এসআই জাহিদ। পরে অভিযোগ উঠে, সুজনকে নির্যাতন করে জাহিদ। এক পর্যায়ে সুজনের মৃত্যু হয়।