ঢাকা,শুক্রবার, ১৩ মার্চ ২০১৫, ২৯ ফাল্গুন ১৪২১, ২১ জমাদিউল আউয়াল ১৪৩৬

Thursday, 10 July 2014 15:40

সিআইডি নারায়ণগঞ্জে হত্যাকাণ্ড তদন্তে বহাল থাকছে

ঢাকা : নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর সাত খুনের ঘটনায় ছায়া তদন্তে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অব্যাহতি চেয়ে সরকারের করা আবেদন খারিজ করে দিয়েছে হাইকোর্ট।

বৃহস্পতিবার বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুরের সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি বেঞ্চ সরকারের প্রধান আইন কর্মকর্তা এ্যাটর্নি জেনারেলের করা ওই আবেদন খারিজ করে দেন।

হাইকোর্টের নির্দেশে গঠিত তদন্ত সংশ্লিষ্ট কমিটি ও সংস্থাগুলোর অগ্রগতি প্রতিবেদন দাখিল করে তিনি ওই আবেদন করেন।

বৃহস্পতিবার পুলিশের মহাপরিদর্শক, র‌্যাবের মহাপরিচালক, পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) ও হাইকোর্টের নির্দেশে গঠিত সাত সদস্যের তদন্ত কমিটির পক্ষে আদালতে অগ্রগতি প্রতিবেদন দাখিল করেন এ্যাটর্নি জেনারেল মাহবুব আলম।  

 

নারায়ণগঞ্জের সাত খুনের ঘটনাকে কেন্দ্র করে পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন আমলে নিয়ে গত ৫ মে  স্বত:প্রণোদিত হয়ে রুল জারির পাশাপাশি অন্তর্বর্তীকালীন নির্দেশনা দেয় হাইকোর্ট।

 

এতে সাতজনকে অপহরণ ও হত্যার ঘটনায় প্রশাসন ও নিরাপত্তা বাহিনীর সদস্যদের কোনো গাফিলতি আছে কি না, এটিসহ পুরো ঘটনা তদন্তে জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন অতিরিক্ত সচিবের নেতৃত্বে সাত সদস্যের কমিটি গঠনের নির্দেশ দেওয়া হয়।

 

একইসঙ্গে এ ঘটনায় র‌্যাবের সম্পৃক্ততা আছে কি না, তা খতিয়ে দেখতে র‌্যাবের মহাপরিচালককে বিভাগীয় তদন্ত করার নির্দেশ দেওয়া হয়।

 

এছাড়াও এ ঘটনার মামলা গোয়েন্দা বিভাগের (ডিবি) পাশাপাশি সিআইডিকে ছায়া তদন্তের নির্দেশ দেওয়া হয়। অপরদিকে ক্ষতিগ্রস্ত ও সাক্ষীদের নিরাপত্তা দিতে আইজিপিকে নির্দেশ দেয় আদালত।