ঢাকা,শুক্রবার, ১৩ মার্চ ২০১৫, ২৯ ফাল্গুন ১৪২১, ২১ জমাদিউল আউয়াল ১৪৩৬

Tuesday, 22 July 2014 23:35

বৃটিশ প্রধানমন্ত্রীর সঙ্গে হাসিনার বৈঠক Featured

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ  সকালে ১০ নম্বর ডাউনিং স্ট্রিটে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেছেন।মঙ্গলবার স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় শেখ হাসিনা ১০ ডাউনিং স্ট্রিটে ব্রিটিশ প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছালে ডেভিড ক্যামেরন তাকে স্বাগত জানান।

দুই নেতা এসময় দ্বিপক্ষীয় ও বহুপক্ষীয় স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।টানা দ্বিতীয় মেয়াদে ক্ষমতা গ্রহণের পর যুক্তরাজ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এটাই প্রথম সফর।

বঙ্গবন্ধুকন্যা শেখ রেহানা, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এবং মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন।

প্রথমবারের মতো আয়োজিত গার্ল সামিটে যোগ দিতে তিন দিনের সফরে সোমবার লন্ডনে পৌঁছান প্রধানমন্ত্রী। মঙ্গলবার লন্ডনের ওয়ালওয়র্থ একাডেমিতে এই সম্মেলনে কন্যাশিশুর অধিকার রক্ষায় অগ্রগতির তথ্য তুলে ধরবে বাংলাদেশ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেখানে ইউনিসেফের নির্বাহী পরিচালক অ্যান্থনি লেকের সঙ্গে বৈঠক করবেন এবং মতবিনিময়ে অংশ নেবেন।

গার্ল সামিটে অংশগ্রহণ শেষে প্রবাসী বাংলাদেশিদের এক অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী। বুধবার সকাল ১১টায় প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে বৈঠক করে সোয়া ৬টায় ঢাকার উদ্দেশে লন্ডন ছাড়ার কথা রয়েছে তার।

অন্যদের মধ্যে প্রধানমন্ত্রীর প্রেসসচিব এ কে এম শামীম চৌধুরী ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল তিন দিনের এই সফরে প্রধানমন্ত্রীর সঙ্গে রয়েছেন।