ঢাকা,শুক্রবার, ১৩ মার্চ ২০১৫, ২৯ ফাল্গুন ১৪২১, ২১ জমাদিউল আউয়াল ১৪৩৬

জেলা প্রতিনিধি

সাভারে নৈশ কোচে পেট্রোল বোমা নিক্ষেপ

সাভারে যাত্রীবাহী একটি নৈশ কোচে পেট্রোল বোমা নিক্ষেপ করে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার রাত চার টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের গেন্ডা এলাকায় এ ঘটনা ঘটে। তবে বাসটিতে যাত্রী সংখ্যা কম থাকায় হতাহতের ঘটনা ঘটেনি।বাস যাত্রীরা জানায়, রাজশাহী থেকে ঢাকাগামী সায়েম এন্টারপ্রাইজের নৈশ কোচটি রাত চার টার দিকে সাভারের গেন্ডা এলাকা অতিক্রম করার সময় দুর্বৃত্তরা বাসটি লক্ষ্যে করে পেট্রোল বোমা নিক্ষেপ করে।

মংলায় ভবন ধসের উদ্ধার কাজ সমাপ্ত ঘোষণা

২৪ ঘণ্টা উদ্ধার তৎপরতার পর আনুষ্ঠানিকভাবে মংলা সিমেন্ট ফ্যাক্টরির নবনির্মিত ভবন ধসের উদ্ধার কাজ সমাপ্ত ঘোষণা করা হয়েছে।শুক্রবার দুপুর সাড়ে ১২ টায় সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন সেনাকল্যাণ সংস্থার ভারপ্রাপ্ত চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সেলিম।এ ঘটনায় এখন পর্যন্ত সাত জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। শুক্রবার সকালে নিহত ৬ জনের লাশ ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় আহত ৪৭ জন খুলনা ও মংলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এদের মধ্যে একজনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।এদিকে, সেনাকল্যাণ সংস্থার পক্ষ থেকে নিহতদের ১ লাখ টাকা অনুদান এবং আহতদের সুচিকিৎসার দায়িত্ব নেয়ার ঘোষণা দেয়া হয়েছে। এছাড়া সকালে নিহত ৬ জনের পরিবারকে ২০ হাজার টাকা করে অনুদান দিয়েছে জেলা প্রশাসন।

চিনকি আস্তানা থেকে লাকসাম পর্যন্ত ডবল লাইনের কাজ শেষ

দেড় হাজার কোটি টাকা ব্যয়ে চিনকি আস্তানা থেকে লাকসাম পর্যন্ত ডবল লাইনের কাজ শেষ হওয়ায় অবশেষে গতি ফিরে পেতে যাচ্ছে ঢাকা-চট্টগ্রাম রেলপথ। আগামী ১৩ ও ১৪ মার্চ চূড়ান্ত পরীক্ষা শেষে চলতি মাসেই এটি চালুর কথা রয়েছে। এ ডবল লাইন চালু হলে ট্রেনের গতি বাড়বে, ফলে ঢাকা-চট্টগ্রাম পথে অন্তত ২ ঘণ্টা সময় কমে আসবে বলে আশা করছে কর্তৃপক্ষ।৩শ' ২৫ কিলোমিটার দীর্ঘ ঢাকা-চট্টগ্রাম রেল পথকে গতিশীল করতে পুরো যাত্রা পথে ডবল লাইনের কোনো বিকল্প ছিলো না। এ অবস্থায় ২০১০ সালে তিন ভাগে বিভক্ত করে বিশাল এ প্রকল্প শেষ করার সিদ্ধান্ত নেয় সরকার। এরই অংশ হিসেবে ২০১১ সালের অক্টোবর মাসে প্রথম পর্যায়ে শুরু হয় চট্টগ্রামের চিনকি আস্তানা থেকে লাকসাম পর্যন্ত ৬১ কিলোমিটার ডবল লাইন স্থাপনের এ প্রকল্প।রেলওয়ে পূর্বাঞ্চলের অতিরিক্ত প্রধান প্রকৌশলী শহীদুল ইসলাম বলেন, 'একটি হচ্ছে চিনকি আস্তানা থেকে লাকসাম পর্যন্ত ডবল লাইন নির্মাণ প্রকল্প। অন্যটি হচ্ছে টঙ্গী থেকে ভৈরব পর্যন্ত প্রায় ৬৪ কিলোমিটার ডবল লাইন নির্মাণ প্রকল্প।

পদ্মা নদী থেকে নিখোঁজ চীনা কর্মকর্তার লাশ উদ্ধার

মুন্সীগঞ্জের মাওয়ায় পদ্মা সেতু প্রকল্পের কাজে নিয়োজিত হি লিউকিয়ান (৩৫) নামে এক চীনা কর্মকর্তার লাশ উদ্ধার করা হয়েছে।নিখোঁজের ১৮ঘন্টা পর ফায়ার সার্ভিসের ডুবুরি দল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে পদ্মা নদীতে তল্লাশি চালিয়ে তার লাশ উদ্ধার করা হয়।চীনা কর্মকর্তা হি লিউকিয়ান পদ্মার ব্রিজ নির্মাণে নদী শাসনের কাজে নিয়োজিত ছিল। তার লাশটি উদ্ধারের পর মাওয়া পদ্মা সেতু প্রকল্প এলাকা থেকে মুন্সীগঞ্জ জেলারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে বলে জানান লৌহজং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ রিজাউল হক।প্রয়োজনীয় ও আইনগত কার্যক্রম সম্পন্ন হওয়ার পর লাশ চীনে পাঠানো হবে বলে জানান তিনি।মাওয়া নৌ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) ইউনুছ জানান,

মংলায় ভবন ধস: ৫ জনের লাশসহ ৩৫ জন উদ্ধার

মংলা শিল্প এলাকায় সেনাকল্যাণ সংস্থার নির্মাণাধীন ৫ তলা ভবনের ছাদ ধসে অন্তত ৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়াও আহত অবস্থায় ৩৫ জনকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের উদ্ধার কর্মীরা। আহতদের খুলনা মেডিকেলসহ স্থানীয় বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করা হয়েছে।বৃহস্পতিবার দুপর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। এখনো ভবনটির ভেতরে আটকা পড়ে আছে অন্তত অর্ধশতাধিক মানুষ।শ্রমিকদের দাবি, দুর্ঘটনাকালে দেড়শতাধিক শ্রমিক কাজ করছিলো। আটকে পড়াদের উদ্ধারে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট, নৌবাহিনী ও কোস্টগার্ড কাজ চালিয়ে যাচ্ছে।ঘটনাস্থল থেকে জানিয়েছেন, উদ্ধার কর্মীরা ভবনটি ঘিরে রেখেছেন।

নিহত ১১: কুমিল্লা ও ফেনীতে সড়ক দুর্ঘটনায়

রোববার সকাল সাড়ে ৫টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে চৌদ্দগ্রামের মিয়ার বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, চৌদ্দগ্রামের মিয়ার বাজার এলাকায় টাইম স্কয়ার হোটেলের সামনে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী বাঁশবোঝাই একটি ট্রাকের সঙ্গে গাইবান্ধা থেকে ছেড়ে আসা চট্টগ্রাম অভিমুখি সিকদার পরিবহনের একটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বাস ও  ট্রাকটি দুমড়ে মুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই বাস ও ট্রাকের দুই চালক এবং ৪ বাসযাত্রীসহ ৬ জন নিহত হন। আহত হয়েছেন অন্তত ১০ জন।

১২ কিলোমিটার যানজট ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে

অতিরিক্ত যানবাহনের চাপে মুন্সীগঞ্জের গজারিয়ায় শুক্রবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ১২ কিলোমিটার এলাকা জুড়ে যানজট দেখা দিয়েছে। আটকা পড়েছে ২ সহস্রাধিকযানবাহন।

ভবেরচর হাইওয়ে ফাঁড়ির ইনচার্জ সার্জেন্ট সাইফুল ইসলাম যানজটের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, ঈদ-পুঁজার টানা ছুটিতে ঘরমুখো যাত্রীদের উপচে পড়া ভীড়ে এ যানজটের সৃষ্টি হয়েছে।

অপেক্ষা নেত্রীর,প্রস্তুত ব্রাহ্মণবাড়িয়া

বিএনপি চেয়ারপার্সন, সাবেক প্রধানমন্ত্রী, ২০ দলীয় জোটনেত্রী খালেদা জিয়ার ব্রাহ্মণবাড়িয়া আগমন ও জনসভাকে কেন্দ্র করে সব প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা বিএনপি ও এর অঙ্গ সংগঠন। মঞ্চ তৈরির কাজও সম্পন্ন হয়েছে।

পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা। পুরো সমাবেশস্থলকে ঘিরে যাতে কোনোরকম নাশকতা হতে না পারে সেইজন্য প্রশাসন প্রস্তুত রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

টাঙ্গাইলে অজ্ঞাত মহিলার লাশ উদ্ধার

টাঙ্গাইলের দেলদুয়ারে অজ্ঞাত এক মহিলার (৪৫) লাশ উদ্ধার করেছে পুলিশ।

সোমবার দুপুরে আটিয়া ইউনিয়নের গোমজানি থেকে ওই নারীর লাশ উদ্ধার করা হয়।

ঠাকুরগাঁওয়ে গুলি করে ৩০ লাখ টাকা ছিনতাই

ঠাকুরগাঁও পৌর শহরের গোবিন্দনগর মুন্সিরহাট এলাকায় মাজহারুল ইসলাম বাবু (৩২) নামে এক ব্যবসায়ীকে গুলি করে ৩০ লাখ টাকা ছিনতাই করেছে সন্ত্রাসীরা।

সোমবার দুপুরে এ ঘটনা ঘটে।