ঢাকা,শুক্রবার, ১৩ মার্চ ২০১৫, ২৯ ফাল্গুন ১৪২১, ২১ জমাদিউল আউয়াল ১৪৩৬

Sunday, 20 April 2014 01:56

৫৩ হাজার ভুয়া জাতীয় পরিচয় পত্রসহ গ্রেপ্তার ২

৫৩ হাজার ভুয়া জাতীয় পরিচয় পত্র ও ৩৬ হাজার রঙ্গিন ছবিসহ দুইজনকে গ্রেফতার করেছে কদমতলী থানা পুলিশ। মোবাইল সিম গ্রাহকের কাছে এই পরিচয়পত্রগুলো বিক্রি করা হতো বলে জানিয়েছে ডিবি।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া সেন্টারে আনুষ্ঠানিক ব্রিফিং এ জানানো হয়, দেড় মাস ধরে এই কর্মকাণ্ড চালাচ্ছিল অপরাধীরা। ত্রিশ টাকার বিনিময়ে এসব জাল জাতীয় পরিচয়পত্র বিক্রি করা হতো। প্রাথমিক তথ্যের ভিত্তিতে আরো অনুসন্ধান ও অভিযান চালানো হবে বলে জানান গোয়েন্দা পুলিশের উপ কমিশনার মনিরুল ইসলাম।

অপরাধ কর্মের সঙ্গে যারা যুক্ত থাকেন সাধারণত তাদের কাছে এ ধরনের জাল পরিচয়পত্র গুলো বিক্রি করা হতো বলে পুলিশের এই মুখপাত্র জানান।

মহানগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার মনিরুল ইসলাম আরও বলেন, 'জাতীয় পরিচয় পত্র ও তার সমর্থনে কিছু ছবি এগুলো সে বিক্রি করছিলো। সে এগুলো ত্রিশ থেকে পঁয়ত্রিশ টাকায় বিক্রি করছিলো। এই ভুয়া জাতীয় পরিচয় পত্র ও ছবি সংগ্রহ করে এবং এগুলো জমা দিয়ে সিম সংগ্রহ করে। ভুয়া জাতীয় পরিচয় পত্রগুলো খুবই দক্ষতার সঙ্গে তৈরি এবং এতে যে স্বাক্ষর রয়েছে তা মূল জাতীয় পরিচয় পত্রে যারা স্বাক্ষর করে থাকেন তাদের স্বাক্ষর স্ক্যান করে এই ভুয়া জাতীয় পরিচয় পত্রে বসিয়ে দেয়া হয়।'