ঢাকা,শুক্রবার, ১৩ মার্চ ২০১৫, ২৯ ফাল্গুন ১৪২১, ২১ জমাদিউল আউয়াল ১৪৩৬

Sunday, 13 April 2014 13:46

বৈদ্যুতিক তার আর লোহার খুন্তি দিয়ে মারা হতো মাসুমকে

 

 

 

রাজধানীর মোহাম্মদপুরে মো: মাসুম ( ১০) নামের এক শিশু গৃহকর্মীর ওপর নির্যাতনের অভিযোগ উঠেছে।

শনিবার দুপুরে আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ২১০ নাম্বার ওয়ার্ডে ভর্তি করা হয়। মাসুমের বাবার নাম মো: আব্দুর রহিম। তার গ্রামের বাড়ি কিশোরগঞ্জ জেলার দক্ষিণ রাজপন্থীতে।

মাসুমের চাচাতো বোন ইয়াসমিন ‘নবদেশ’কে   জানান, তিন মাস আগে মাসুম মোহাম্মপুরের মোহাম্মদিয়া হাউজিংয়ের এক নম্বর রোডের ২২০ নম্বর বাসায় কাজ নেয়। বাসাটির নাম স্বর্ণ কুঞ্জ।

শুক্রবার বেলা ১২টার দিকে ওই বাসার গৃহকর্তী ইয়াসমিনকে ফোন করে মাসুমকে নিয়ে যেতে বলেন। দুপুরে ওই বাসায় গিয়ে তিনি মাসুমের সারা শরীরে অসংখ্য আঘাতের চিহ্ন দেখতে পান। পরে তিনি তাকে সে বাসা থেকে নিয়ে আসেন।

 

ইয়াসমিন অভিযোগ করে ‘নবদেশ’কে  জানান, কাজ শুরু করার দুই মাস পর থেকেই মাসুমকে ওই বাসার গৃহকর্তী নানা ভাবে নির্য়াতন করা শুরু করে। কোন কাজ করতে একটু দেরী হলেই গৃহকর্তী তাকে বৈদ্যুতিক তার , লোহার খুন্তি দিয়ে মারত। এমনকি গত দুই মাস যাবৎ মাসুমকে তিনি বাথরুমে আটকে রাখেন।

এ ব্যাপারে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ‘নবদেশ’কে  জানান, এরকম একটি ঘটনা তিনি জেনেছেন। সেই সাথে ব্যাপারটি সম্পর্কে আরো জানতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পুলিশের একটি মোবাইল টিমও পাঠানো হয়েছে।