ঢাকা,শুক্রবার, ১৩ মার্চ ২০১৫, ২৯ ফাল্গুন ১৪২১, ২১ জমাদিউল আউয়াল ১৪৩৬

Saturday, 12 April 2014 16:01

ন্যাশনাল কেয়ার জেনারেল হাসপাতাল সিলগালা, ৭ জনের জেল

 

 

 

রাজধানীর মোহাম্মদপুরের বাবর রোডে ন্যাশনাল কেয়ার জেনারেল হাসপাতালকে সিলগালা করে দিয়েছে ভ্রাম্যমান আদালত। সেসঙ্গে অদক্ষ ব্যক্তি দিয়ে চিকিৎসা ও প্রতারনামূলক সেবা দেয়ার জন্য ৭ জনকে তাৎক্ষনিকভাবে বিভিন্ন মেয়াদে জেল জরিমানা দিয়েছে ভ্রাম্যমান আদালত।

শুক্রবার মধ্যরাত থেকে শনিবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত ১৬/১৪ বাবর রোডের হাসপাতালটিতে ভ্রাম্যমান আদালতের সাথে অভিযানে ছিল র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)-২।

যাদের জেল  ও জরিমানা দেয়া হয়েছে তারা হলেন, বাবুল চন্দ্র পাইক (৪২), রতন কৃষ্ণ মজুমদার (৪৩), অন্তরা শিকদার (২৯), মো: ইমাম হাসান (২২), মো: জুয়েল মিয়া (২২), মো: মাসুম বিল্লাহ (২২) ও শোভা বনিক (২৫)।

 

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ এম আনোয়ার পাশা নবদেশের কাছে এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

শনিবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ এম আনোয়ার পাশা নবদেশ কে জানান, হাসপাতালটিতে দীর্ঘদিন ধরে অদক্ষ ব্যক্তি দিয়ে বিভিন্ন পঙ্গু রোগীদের চিকিৎসা দেওয়া হত। চিকিৎসা সরঞ্জাম থেকে যাবতীয় সব কিছুই ছিল নিম্ন মানের। এমনকি পঙ্গু রোগীদের পায়ের চিকিৎসায় যে যন্ত্রটি ব্যবহার করা হতো সেটি একটি হার্ডওয়ারের দোকান থেকে কেনা ড্রিল মেশিন। 

এছাড়া, রোগীদের কাছ থেকেও মুল চিকিৎসা খরচের টাকার থেকেও বেশি টাকা আদায় এবং  টাকা দিতে না পারলে রোগীদেরকে হাসপাতালে আটকে রাখার অভিযোগও আছে তাদের বিরুদ্ধে।