ঢাকা,শুক্রবার, ১৩ মার্চ ২০১৫, ২৯ ফাল্গুন ১৪২১, ২১ জমাদিউল আউয়াল ১৪৩৬

Friday, 11 April 2014 22:42

নকল ওয়েব পেজ খুলে অশ্লীল ভিডিও প্রকাশ, আটক ১

রাজধানীর বারিধারা এলাকা থেকে আব্দুল মালেক সেলিম (৩৮) নামের এক ব্যক্তিকে ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনের মত দেখতে নকল ওয়েব পেজ খুলে ফেইসবুকে অশ্লীল ছবি ও ভিডিও আপলোড করার অভিযোগে আটক করেছে র‌্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ান (র‌্যাব)-১।

বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার দিকে বারিধারা ১/এ রোডের ৪০ নাম্বার বাসা থেকে তাকে আটক করা হয়। সে সময় তার কাছ থেকে ১টি ল্যাপটপ উদ্ধার করা হয়। এই ল্যাপটপটি দিয়েই তিনি সব অশ্লীল ছবি ও ভিডিও আপলোড করতেন।

শুক্রবার দুপুরে উত্তরায় র‌্যাব-১ এর সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে র‌্যাব-১ এর কমান্ডিং অফিসার  লেফটেন্যান্ট কর্নেল  কিসমত হায়াত এ সব তথ্য জানান।

তিনি আরও জানান, নিরাপদ সড়ক চাই আন্দোলনের উদ্যোক্তা ও অভিনেতা ইলিয়াস কাঞ্চনের অভিযোগের পরিপ্রেক্ষিতে র‌্যাব তাকে আটক করেছে।

 

সংবাদ সম্মেলনে র‌্যাব-১-এর কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল কিসমত হায়াত জানান, আর্থিকভাবে লাভবান হওয়ার উদ্দেশ্যে সেলিম নকল ওয়েবপেজ খুলে আপত্তিকর ছবি ও ভিডিও আপলোড করতেন। সেলিম ১৯৯৩ সালে সৌদি আরবে ভিওআইপি ব্যবসা করতেন।  ২০০৭ সালে দেশে ফিরে তিনি একই ব্যবসা শুরু করেন। চার বছর আগে অবৈধ ভিওআইপি ব্যবসার সঙ্গে জড়িত থাকার অভিযোগে তাকে একবার আটক করা হয়। পরে ওই ব্যবসা ছেড়ে সেলিম বারিধারার সুবাস্তু নজর ভ্যালি মার্কেটে দুটি কম্পিউটারের দোকান দেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য অনলাইনের মাধ্যমে অর্থ উপার্জনের চেষ্টা শুরু করেন আবদুল মালেক সেলিম। তিনি অনলাইনে ‘ভার্চুয়াল নিউজ ২৪ ডটকম’ নামে একটি পত্রিকা খোলেন। এতে বিভিন্ন ধরনের আপত্তিকর ও অশ্লীল ছবি, ভিডিও  আপলোড করা শুরু করেন। ভার্চুয়াল নিউজ ২৪ ডটকমকে জনপ্রিয় করার জন্য বিভিন্ন প্রতিষ্ঠানের নামেও তিনি ওয়েব পেজ খোলেন। এরই ধারাবাহিকতায় নিরাপদ সড়ক চাই আন্দোলনের নকল ওয়েব পেজ খুলে তাতে আপত্তিকর ও অশ্লীল ছবি ও ভিডিও আপলোড করেন তিনি।

নিরাপদ সড়ক চাই আন্দোলনের উদ্যোক্তা ইলিয়াস কাঞ্চন র‌্যাবের কাছে এ ব্যাপারে অভিযোগ করেন। এ অভিযোগের পরিপ্রেক্ষিতে র‌্যাব-১ অনুসন্ধান চালিয়ে তাকে আটক করে।