ঢাকা,শুক্রবার, ১৩ মার্চ ২০১৫, ২৯ ফাল্গুন ১৪২১, ২১ জমাদিউল আউয়াল ১৪৩৬

Thursday, 10 April 2014 17:16

ফার্মগেটে বহুতল ভবনে অাগুন Featured

রাজধানীর ফার্মগেটে একটি বহুতল ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় নয় জনের শ্বাসনালী পুড়ে গেছে বলে জানিয়েছে চিকিৎসক।

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি বিভাগের চিকিৎসক অধ্যাপক সাজ্জাদ হোসাইন ‘নবদেশ’ কে জানান, “আহতদের নয় জনেরই শ্বাসনালী সম্পূর্ণ পুড়ে গেছে। এছাড়াও ক্ষেত্র বিশেষে তাদের শরীরের ৯০-৯৫ ভাগ পুড়ে গেছে। হাসপাতালের সকল চিকিৎসক একসাথে মিলে তাদের বাঁচানোর চেষ্টা করছে।”

বৃহস্পতিবার বিকাল ৩টায় রাজধানীর ফার্মগেটের তেজকুনীপাড়ার বালিকা উচ্চ বিদ্যালয়ের পাশের একটি ভবনের নিচতলায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

প্রাথমিক অবস্থায় তাদের ফার্মগেটের আল-রাজী হাসপাতালে নেওয়া হয়। পরে অবস্থার অবনতি ঘটলে তাদের ঢামেক হাসপাতালে পাঠানো হয়।

অধ্যাপক সাজ্জাদ হোসাইন জানান, আহতদের মধ্যে আব্দুল লতিফের (৭০) শরীরের ৯৬ শতাংশ, ইব্রাহিম খলিল (৩৫) ৯০ শতাংশ, শফিউল আযম (৪৮) ৯৫ শতাংশ, মোতালেব (১৪) ৭৫ শতাংশ পুড়ে গেছে।

 

এছাড়াও জহিরুল ইসলাম (৬০) ৩৪ শতাংশ, মাকসুদ (২৬) ২৫ শতাংশ, জাকির হোসেন (৩৮) ২৫ শতাংশ, উজ্জ্বল (২৮) ২০ শতাংশ পুড়েছে। এদের সকলেরই শ্বাসনালী সম্পূর্ণ পুড়ে গেছে।

এদিকে তেজতুরি বাজারের ৭২ নম্বরের যে বাড়িতে আগুন লাগে তার উপরে ছিল একটি তৈরি পোশাক কারখানা আর নীচে ছিল একটি আইপিএস তৈরির কারখানা। এই আইপিএস তৈরির কারখানা থেকেই এসিড জাতীয় কোনো বস্তু থেকে আগুনের সূত্রপাত হয় বলে ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের ডিউটি অফিসার নিলুফার ইয়াসমিন।

তিনি আরো জানান, বহুতল ভবনটির আগুন লাগার খবর পেয়ে দমকল বাহিনীর দুইটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।